ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত

সৎ-যোগ্য প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান গণবির উপাচার্যের

২০১৮ ডিসেম্বর ০২ ১৮:০৫:১৩
সৎ-যোগ্য প্রার্থীকে ভোট দেয়ার আহ্বান গণবির উপাচার্যের

স্টাফ রিপোর্টার : শিক্ষার্থীদের উদ্দেশ্যে গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা. লায়লা পারভিন বানু বলেছেন, তোমরা এখন নতুন ভোটার। সামনে একাদশ জাতীয় নির্বাচনে তোমরা অবশ্যই জেনে-বুঝে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দেবে।

রোববার (২ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে নতুন শিক্ষাবর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথির বক্তৃতাকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ডা. লায়লা পারভিন বানু এ আহ্বান জানান।

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য ডা. লায়লা পারভিন বানু বলেন, তোমরা এখন নতুন ভোটার। সামনে নির্বাচনে তোমরা অবশ্যই জেনে-বুঝে সৎ এবং যোগ্য প্রার্থীকে ভোট দেবে।

উচ্চশিক্ষায় আগ্রহীদের অভিনন্দন জানিয়ে উপাচার্য বলেন, প্রতিটি শিক্ষার্থীকে স্বাধীন চিন্তা-চেতনার মধ্য দিয়ে অধ্যয়ন করে সমাজে নিজেকে সুপ্রতিষ্ঠিত করতে হবে। একইসঙ্গে দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত করতে হবে। কেননা পরিবারের ও সমাজের কাছে তার দায়বদ্ধতা রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মেসবাহউদ্দিন আহমেদ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম নজরুল ইসলাম, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানম পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলীসহ বিভিন্ন বিভাগের প্রধানরা।

(ওএস/অ/ডিসেম্বর ০২, ২০১৮)