ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

চট্টগ্রামে পুনরায় ফ্লাইট সেবা চালু করছে ফ্লাইদুবাই

২০১৮ ডিসেম্বর ০৯ ১৮:৩৫:৫৬
চট্টগ্রামে পুনরায় ফ্লাইট সেবা চালু করছে ফ্লাইদুবাই

উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : দুবাই ভিত্তিক বিমান সংস্থা ফ্লাইদুবাই বাংলাদেশের চট্টগ্রামে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে আজ। ২০১৯ সালের ২০ জানুয়ারী থেকে দৈনিক ফ্লাইট পরিচালনার মাধ্যমে পুনরায় এ সেবা চালু করবে বিমান সংস্থাটি।

চট্টগ্রামে ফ্লাইদুবাইয়ের এ পুনঃযাত্রার বিষয়ে ফ্লাইদুবাইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কমার্শিয়াল (ইউএই, জিসিসি, উপমহাদেশ ও আফ্রিকা) সুধীর শ্রীধরন বলেন, চট্টগ্রামে ফ্লাইদুবাইয়ের কার্যক্রম পুনরায় চালু করতে পেরে আমরা আনন্দিত। এটি বিমান সেবা পৌঁছায়নি এমন এলাকায় সেবা পৌঁছে দেয়ার পাশাপাশি দৈনিক ফ্লাইট পরিচালনার মাধ্যমে দুবাই ও অন্যান্য এলাকা থেকে যাত্রীদের কাছে সরাসরি ও সুবিধাজনক ফ্লাইট সেবা দেয়ার প্রতি আমাদের যে অঙ্গীকার সেটিকে আরো এগিয়ে নিয়ে যাবে।

২০১৭ সালের জুলাইয়ে এমিরেটস ও ফ্লাইদুবাইয়ের অংশীদারিত্বের অংশ হিসেবে এই রুটে কোড শেয়ার সুবিধা দিবে এমিরেটস। কোড শেয়ার ফ্লাইটে বুক করলে ফ্লাইদুবাই ফ্লাইটে এমিরেটসের ইকোনমি শ্রেণির যাত্রীরা সৌজন্যমূলক খাবার এবং এমিরেটসের ক্ষেত্রে প্রযোজ্য ব্যাগেজ সুবিধা লাভ করবেন। এই অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশের যাত্রীরা দুবাই হয়ে সারা বিশে^ শ’খানেক গন্তব্যস্থলে ভ্রমনের সুযোগ পাবেন।

ফ্লাইটের বিস্তারিত :

চট্টগ্রামে আসতে ইকোনমি শ্রেণির সর্বনিম্ন ভাড়া ১৫০০ এইডি (আরব আমিরাত দিরহাম) এবং দুবাই যেতে ইকোনমি শ্রেণির সর্বনিম্ন ভাড়া ৪৫০ মার্কিন ডলার। ফ্লাইদুবাইয়ের ওয়েবসাইট (flydubai.com), এর কাস্টমার সেন্টার (+৯৭১-৬০০৫৪৪৪৪৫), ফ্লাইদুবাইয়ের ট্রাভেল শপ অথবা ট্রাভেল পার্টনার থেকে ফ্লাইট বুকিং করা যাবে।

বিস্তারিত সময় ও ভাড়া সম্পর্কে জানতে ভিজিট করুন:https://www.flydubai.com/en/plan/timetable

ফ্লাইট শিডিউল :

এফজেড-৫৮৯ এয়ারলাইনটি বাংলাদেশ সময় সকাল ০৩ টা ২০ মিনিটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-২ থেকে যাত্রা করে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ টা ০৫ মিনিটে পৌঁছাবে।

এফজেড-৫৯০ এয়ারলাইনটি বাংলাদেশ সময় সকাল ১১ টা ০৫ মিনিটে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-২ তে পৌছাবে দুপুর ০৩ টা ০৫ মিনিটে ।

উল্লেখ্য, দুবাই থেকে যাত্রা শুরু করে ৯০ টিরও বেশি গন্তব্যে নেটওয়ার্ক তৈরি করেছে ফ্লাইদুবাই এবং পরবর্তী দশকে এর বহরে ২৯৬ টিরও বেশি এয়ারক্রাফ্ট বাড়ানোর লক্ষ্য এয়ারলাইনটির। ভ্রমনের বাঁধা দূর করে বাণিজ্য ও পর্যটনের ক্ষেত্রে মুক্ত প্রবাহ তৈরি এবং বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে বিভিন্ন সংস্কৃতির মধ্যে সংযোগ স্থাপনের প্রতিশ্রুতি নিয়ে ২০০৯ সালের জুন থেকে কার্যক্রম পরিচালনা করে আসছে ফ্লাইদুবাই।

(পিআর/এসপি/ডিসেম্বর ০৯, ২০১৮)