ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

সংঘাত মারামারির পর চ্যাম্পিয়ন রিভার প্লেট

২০১৮ ডিসেম্বর ১০ ১৫:৩৯:০৩
সংঘাত মারামারির পর চ্যাম্পিয়ন রিভার প্লেট

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনার ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট কোপা লিবারতোদোরেসের ফাইনালের দ্বিতীয় লেগে বোকা জুনিয়র্সকে ৩-১ গোলে হারিয়ে দুই লেগে মিলিয়ে ৫-৩ ব্যবধানে জিতে চ্যাম্পিয়ন হয়েছে রিভারপ্লেট। ঘটনাবহুল ফাইনালের দ্বিতীয় লেগ খেলতে হয়েছে দ্বিতীয় দেখায়।

ফাইনালের প্রথম লেগে ২-২ গোলে ড্র করেছিল দুই দল। পরে দ্বিতীয় লেগ খেলতে গিয়ে দুই দলের সমর্থকদের সংঘাত, মারামারি ও বিশৃঙ্খলার কারণে বাতিল হয়ে যায় ম্যাচ। যে কারণে দেশ ছেড়ে স্পেনে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হয় দ্বিতীয় লেগটি।

যেখানে খেলার মাঠেও মধ্যে দুই দলের খেলোয়াড়দের মধ্যে ছিলো অস্থির অবস্থা। একের পর এক ফাউল আর রেফারীর বাঁশিই বেজেছে ম্যাচজুড়ে। দুই দল মিলে ম্যাচে স্বীকৃত ফাউল করেছে ৩৪টি। এর বাইরে অনেক ফাউলেই বাঁশি বাজাননি রেফারি।

ম্যাচ জিতলেও বোকা জুনিয়র্সের চেয়ে প্রায় দ্বিগুণ ফাউল করেছে রিভার প্লেটই। তাদের ২৩ ফাউলের বিপরীতে বোকার ছিলো ১১টি। তবে সমান ৪টি করে হলুদ কার্ড দেখেছে দুই দলই। এর মধ্যে আবার দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন বোকার উইলমার বারিয়স।

ম্যাচের ৪৪তম মিনিটে প্রথম গোলটি করে বোকাই। তাদের লিড এনে দেন দারিও বেনদেত্তো। ৬৮তম মিনিটে রিভার প্লেটের পক্ষে সমতা ফেরান লুকাস প্রাত্তো।

নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত ত্রিশ মিনিটে। এ অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন রিভার প্লেটের হুয়ান ফার্নান্দো কুয়েন্তেরো। পরে অতিরিক্ত সময়ে যোগ করা ১২২তম মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন গঞ্জালো নিকোলাস মার্টিনেজ।

(ওএস/এসপি/ডিসেম্বর ১০, ২০১৮)