ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

কেন্দুয়ায় বেগম রোকেয়া দিবসে ৫ জয়ীতাকে সম্মাননা

২০১৮ ডিসেম্বর ১০ ২২:৫০:০০
কেন্দুয়ায় বেগম রোকেয়া দিবসে ৫ জয়ীতাকে সম্মাননা

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে কেন্দুয়ায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে উপজেলার ৫ জন জয়ীতাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

রবিবার এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুর রউফ। এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম বলেন, বেগম রোকেয়া তার জীবন আদর্শ দিয়ে সমগ্র নারী সমাজকে আলোর পথ দেখিয়ে দিয়েছেন। আজ রাষ্ট্রীয় ও সামাজিক ভাবে নারী সমাজের অগ্রগতির জন্য বেগম রোকেয়ার অবদান অনেক। তিনি নারী সমাজকে তাদের অধিকার আদায়ের জন্য আরো ঐক্যবদ্ধ ও আদর্শীক গুনাবলী দিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন।

অনুষ্ঠানে সম্মানীয় জয়ীতা হিসেবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দুয়া কৃতি সন্তান অতিরিক্ত জেলা প্রশাসক পদমর্যাদার তাহমিনা আক্তার। তিনি বলেন, সমাজকে বাল্য বিয়ে মুক্ত করতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নারী নেত্রী জাহানারা রোজি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী নীতি প্রনয়ন করায় নারীরা রাষ্ট্রীয় ও সামাজিক ভাবে এগিয়ে চলছে। তিনি নারী সমাজের আরো অগ্রগতির জন্য শেখ হাসিনা যাতে আবারো প্রধান মন্ত্রী হতে পারে সে জন্য সকলের প্রতি নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি রহিছ উদ্দিন মাষ্টার, সাধারন সম্পাদক কল্যাণী হাসান, স্বাবলম্বী উন্নয়ন সমিতির চয়ন সরকার ও মেহেরুন্নেছা নেলী।

(এসবি/এসপি/ডিসেম্বর ১০, ২০১৮)