ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

‘পড়াশোনার পাশাপাশি খেলাধুলা শিশুর স্বাভাবিক বিকাশে অপরিহার্য’

২০১৯ জানুয়ারি ২৩ ২৩:১৯:০৫
‘পড়াশোনার পাশাপাশি খেলাধুলা শিশুর স্বাভাবিক বিকাশে অপরিহার্য’

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু বলেছেন, শিশুর সঠিক ও স্বাভাবিক বিকাশের জন্য পড়াশোনার পাশাপাশি খেলাধুলার ভূমিকা অনস্বীকার্য। আর এজন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য আন্ত:প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা, বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্টের মত বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলাধুলার ব্যবস্থা করে দিয়েছেন।

তিনি বুধবার (২৩ জানুয়ারী) টাঙ্গাইলের নাগরপুরে যদুনাথ ময়দানে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত উপজেলা আন্তঃ প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানেপ্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।। আজকে প্রাথমিক স্তরের বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্ট থেকে উঠে আসা মেয়েরাই বিশ্ব দরবারে বাংলাদেশের মাথা উচুঁ করেছে।

তিনি উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে আরও বলেন, আপনারা প্রাথমিক শিক্ষাকে শিক্ষার্থীদের কাছে আনন্দদায়ক করে
উপস্থাপন করুন যাতে শিশুরা উৎসবমূখর পরিবেশে শিখতে পারে। বর্তমান সরকার আপনাদের পাশে আছে আপনারাও সরকারকে সহযোগিতা করে জাতি গঠনে ভূমিকা রাখুন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সাধারন সম্পাদক হারুন অর-রশিদ হারুনের পরিচালনায় উপজেলা আন্তঃ প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় আরো বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সেলিমা আক্তার, নাগরপুর মহিলা কলেজের অধ্যক্ষ মো.
আনিসুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. সুজায়েত হোসেন, সাবেক প্রধান শিক্ষক বাবু শম্ভু নাথ সাহা, ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন প্রমুখ। উপজেলা আন্তঃ প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় ১২টি ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয় থেকে বিভিন্ন ক্যাটাগরীতে প্রথম স্থান অর্জন কারী শিক্ষার্থীরা অংশগ্রহন করেন । এ সময় উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীসহ বিভিন্নস্তরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(আরএসআর/এসপি/জানুয়ারি ২৩, ২০১৯)