ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে জনগণ আ’লীগকে ভোট দিয়েছে : কৃষিমন্ত্রী 

২০১৯ জানুয়ারি ২৩ ২৩:৩৮:৪৮
দেশের উন্নয়নকে ত্বরান্বিত করতে জনগণ আ’লীগকে ভোট দিয়েছে : কৃষিমন্ত্রী 

রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আওয়ামী লীগ ১০ বছর ক্ষমতায় থেকে প্রমাণ করেছে সরকার পরিচালনা ও দেশের উন্নয়নে তাদের ভূমিকা গুরত্বপূর্ণ। দেশের অন্য যেকোন রাজনৈতিক দলের চেয়ে আওয়ামী লীগ অনেক বেশি অগ্রসর ও অনেক বেশি পারদর্শী। বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে পৌছে গেছে। সেই মহাসড়ককে বেগবান ও ত্বরান্বিত করতে জনগণ আওয়ামী লীগকে জনগণ ভোট দিয়েছে।

বুধবার দুপুরে টাঙ্গাইলের সার্কিট হাউজে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বিরোধী দলকে উদ্দেশ্য করে বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। তারা দীর্ঘদিন ক্ষমতায় ছিল। আমি মনে করি তারা জনগণ ও জনগণের ভালবাসা থেকে বিচ্ছিন্ন হয়ে জনগণের সমর্থন হারিয়েছে। আমরা চাই বিএনপি উপজেলা নির্বাচনে আসুক। প্রতিদ্বন্দ্বিতামূলক স্থানীয় সরকারের নির্বাচন হোক। যেখানে সকলে অংশ গ্রহণ করবে।

তিনি বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বাংলাদেশের ৬০ ভাগ মানুষ গ্রামে বাস করে। এখনও ৪৫ ভাগ মানুষের জীবিকা আসে কৃষি খাত থেকে। কৃষিকে আমরা শিল্পায়ন করে, প্রক্রিয়াজাত করে, বিদেশে রপ্তানী করার ব্যবস্থা করবো। এই সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ এর মধ্যে একটি হচ্ছে পুষ্টি জাতীয় এবং নিরাপদ খাদ্য।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের এমপি জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি ছানোয়ার হোসেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন, যুগ্ম-সাধারণ সম্পাদক নাহার আহমদ প্রমুখ।

(আরকেপি/এসপি/জানুয়ারি ২৩, ২০১৯)