ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

জামায়াত ভিন্ন নামে অপপ্রয়াস চালাচ্ছে কি-না দেখার বিষয়

২০১৯ ফেব্রুয়ারি ১৬ ১৬:২৯:০৪
জামায়াত ভিন্ন নামে অপপ্রয়াস চালাচ্ছে কি-না দেখার বিষয়

নিউজ ডেস্ক : জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের পদত্যাগের ব্যাপারে শিক্ষামন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, পদত্যাগকালে তিনি যে কথাগুলো বলেছেন সেগুলোকে স্বাগত জানাই। কিন্তু কথাগুলো কী উদ্দেশ্যে বলেছেন তা পরবর্তী কার্যক্রম দেখলে বোঝা যাবে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ চাঁদপুর শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ ও জামায়াতের নতুন নামে তৎপর হওয়ার আলোচনার ব্যাপারে ডা. দীপু মনি বলেন, জামায়াতের মধ্যে জঙ্গিবাদে পৃষ্ঠপোষকতার এবং জঙ্গিবাদী যে ধারণাগুলো রয়েছে, তা অত্যন্ত সাম্প্রদায়িক। তারা সেগুলোকে আদর্শ বলে ধারণ করে আরেকটি ভিন্ন নামে সংগঠন করার অপপ্রয়াস চালায় কি-না, সেটিও দেখার বিষয়।

চলতি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ব্যাপারে তিনি বলেন, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণভাবে চলছে। ছোটখাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে, তা যেন ভবিষ্যতে আর না ঘটে, সেজন্য যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন শিক্ষা মন্ত্রণালয় তা নেবে।

জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের জেলা শাখার সভাপতি জীবন কানাই চক্রবর্তীর সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল প্রমুখ।

এসময় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের কেন্দ্রীয় পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বিকেলে চাঁদপুর প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানসহ আরও কয়েকটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে শিক্ষামন্ত্রীর।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১৬, ২০১৯)