ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

শরণখোলার উন্নয়নে কামাল উদ্দিনের বিকল্প নেই 

২০১৯ ফেব্রুয়ারি ১৮ ১৮:০৬:৪১
শরণখোলার উন্নয়নে কামাল উদ্দিনের বিকল্প নেই 

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলায় উপজেলা নির্বাচনে কামাল উদ্দিন আকনকে পূনরায় প্রার্থী হিসেবে পেতে চায় তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ ভোটাররা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রয়াত মনিরুজ্জামান বাদলের ভাই ও দুই বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান জনপ্রিয় এই নেতাকে ঘিরে ঐক্যবদ্ধ হয়েছে উপজেলা আওয়ামী লীগ। সুপার সাইক্লোন সিডর বিধস্ত শরণখোলার চেহারা বদলে দেয়াসহ এলাকায় শান্তি-শৃঙ্খলা কামাল উদ্দিনের বিকল্প নেই বলে মনে করছেন দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ।

দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী গত ৩০ জানুয়ারি উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় উপস্থিত উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের অধিকাংশ নেতৃবৃন্দ চেয়ারম্যান প্রার্থী হিসেবে উপজেলা আওয়মী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন আকনকেই সমর্থন দেন। পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাউথখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন এবং উপজেলা আওয়ামী লীগের অপর সহসভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান এম সাইফুল ইসলাম খোকনসহ তিন জনের নাম সংযুক্ত করে জেলা কমিটির মাধ্যমে প্রস্তাব পাঠানো হয় কেন্দ্রে।

প্রার্থীর তালিকায় থাকা মো. মোজাম্মেল হোসেন ও সাইফুল ইসলাম খোকন বলেন, দলের অভিভাবক কামাল উদ্দিন আকনকে মনোনয়ন দিলে তার বিপক্ষে শক্তিশালী কোনো প্রতিদ্বন্দ্বি থাকবে না। তাই দলের বিজয় নিশ্চিৎ করতে সকল পর্যায়ের নেতাকর্মী এবার তার পক্ষে ঐক্যবদ্ধ। সর্বোপরি নেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবির বাবুল, শ্রমিক লীগের সভাপতি মেজবাহ উদ্দিন খোকন, আওয়ামীর লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাব্বির আম্মেদ মুক্তা, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মধু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তালুকদার আক্তারুজ্জামান, খোন্তাকাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন, রায়েন্দা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি মেম্বার শাহজাহান বাদল জমাদ্দার, সাধারণ সম্পাদক ও রায়েন্দা ইউপির প্যানেল চেয়ারম্যান মো. জালাল আহমেদ রুমি, সাউথখালী ই্উনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু রাজ্জাক আকন, সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, ধানসাগর ই্উনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য মহিম আকন ও সাধারণ সম্পাদক তপু বিশ্বাস বলেন, এবারের উপজেলা নির্বাচনে সাধারণ মানুষের আস্থাভাজন ও দলের দুঃসময়ে কান্ডারি কামাল উদ্দিন আকন ছাড়া আওয়ামী লীগের আর কোনো প্রার্থী নেই। উপজেলার চারটি ইউনিয়নের আওয়মী লীগসহ সকল শ্রেণি-পেশার মানুষের কাছে কামাল উদ্দিনই আস্থাভাজন ব্যক্তি। তাছাড়া দলের তৃণমূলের নেতাকর্মীদের পূর্ণ সমর্থন রয়েছে তার প্রতি। তাকে মনোনয়ন দিলে নিশ্চিৎ বিজয় হবে।

অপরদিকে, কামাল উদ্দিন আকনের বিকল্প নেই বলে মনে করছেন সাধারণ ভোটাররাও। ভ্যান চালক হারুন হাওলাদার, আ. মান্নান ও চা-দোকানী আ. রশিদ বলেন, কামাল উদ্দিন একজন সরল মনের মানুষ। তার দ্বারা এখন পর্যন্ত কোনো মানুষ ক্ষতিগ্রস্ত হয়নি। তিনি প্রার্থী হলে আমাদের মতো সাধারণ ভোটাররা তাকেই ভোট দিবে।

বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কামাল উদ্দিন আকন বলেন, দলীয় মনোনয়ন নিয়ে আমি দুইবার বিপুল ভোটে নির্বাচিত হয়েছি। এবারও উপজেলা আওয়ামলী লীগের সমর্থন রয়েছে আমার প্রতি। কেন্দ্র মনোনয়ন দিলে আমি নির্বাচিত হয়ে দলের সম্মান বজায় রাখবো।

(এসএকে/এসপি/ফেব্রুয়ারি ১৮, ২০১৯)