ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

ডেনমার্কে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

২০১৯ মার্চ ১৭ ১৮:৪৪:১৪
ডেনমার্কে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

বিদ্যুৎ বড়ুয়া, কোপেনহাগেন (ডেনমার্ক) : ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ডেনমার্কের কোপেনহাগেন শহরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এরপরে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, ১৯২০ সালের এইদিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।মানবিক গুণাবলির শ্রেষ্ঠতম অনুষঙ্গ ঔদার্য।সভ্যতার সহস্র সহস্র বছরের ইতিহাসে হাতেগোনা কিছু মানুষ এই বিরল গুণের অধিকারী ছিলেন।

বঙ্গবন্ধু তাঁর বিশাল মানবিক ঔদার্য দিয়েই লক্ষ মানুষের নেতা হয়েছেন, লক্ষ মানুষকে স্বপ্ন দেখাতে পেরেছেন, তাদের নিষ্প্রাণ দেহে প্রাণ সঞ্চার করতে পেরেছেন, সর্বোপরি বাঙালির জন্য একটি স্বাধীনভূখণ্ড, একটি স্বাধীন রাষ্ট্রের বাস্তবায়ন করে দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে প্রতিষ্ঠা করলেই বঙ্গবন্ধুর জন্ম ঋণ সার্থক হবে।


এসময় উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, আবদুল আল জাহিদ, ফাহমিদ আল মাহিদ, আহসান উজ্জামান ডেনমার্ক যুবলীগের আমির জীবন, ডেনমার্ক ছাত্রলীগের সভাপতি ইফতেখার সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম প্রমুখ।

(বিবি/এসপি/মার্চ ১৭, ২০১৯)