ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

কেন্দুয়ায় মাস্কা গ্রামে বিদ্যুৎ সংযোগের নামে টাকা আদায়ের অভিযোগ 

২০১৯ মার্চ ১৮ ১৮:৫৮:৫৯
কেন্দুয়ায় মাস্কা গ্রামে বিদ্যুৎ সংযোগের নামে টাকা আদায়ের অভিযোগ 

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এ স্লোগানকে ম্লান করে দিয়ে বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা বলে সাধারন জনগণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ওঠেছে। ফলে বিনামূল্যে বিদ্যুৎ পাওয়া থেকে বঞ্চিত হয়ে হয়রানির শিকার হচ্ছেন সাধারণ জনগণ।

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ৭ নং মাস্কা ইউনিয়নের মাসকা গ্রামের মৃত শেখ জুবেদ আলীর ছেলে মো: আব্দুল হেকিম শেখ নেত্রকোনা-৩ আসনের এম.পি অসীম কুমার উকিল বরাবর এক লিখিত অভিযোগ করেছেন।

আব্দুল হেকিম বলেন, বিদ্যুৎ সংযোগের কথা বলে আদমপুরের মিলন, টিপ্রার বাচ্চু মিয়া, মোহাম্মদ আলী, হারেছ আলী, রিটন, সঞ্জু, মোন্নাফ, উত্তর পাইমাসকার হাছুন আলী, নেত্রকোনা চল্লিশার মুখলেছ নামের ব্যক্তিগণ মাসকা গ্রামের লটনং- ৪০২৮ প্যাকেজ নং- ১৫৬-০২ মিটারপ্রতি ৪ থেকে ৫ হাজার টাকা করে হাতিয়ে নিচ্ছে।

তিনি বলেন, টাকা নেয়ার বিষয়ে জানতে চাইলে এবং বাঁধা দিলে অর্থ আদায়কারী এই চক্রটি প্রাণনাশের হুমকী দেয় বলে দাবী করেন হেকিম। তিনি এ অনিয়ম দূর্নীতির তদন্তপূর্বক প্রতিকার দাবী করেন। অপর দিকে একই গ্রামের ফজলু মিয়ার ছেলে আলমগীর হোসেন নেত্রকোনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার বরারব আরেকটি লিখিত অভিযোগ দেন।

সোমবার আব্দুল হেকিম বলেন, আমরা জানি বিদ্যুতের জন্য কোন টাকা পয়সা লাগেনা। কিন্তু এই চক্রটি বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা বলে জনগণের কাছ থেকে অবৈধ অর্থ আদায় করে নিয়ে সরকারের সুনাম নষ্ট করছে।

এ ব্যাপারে অভিযুক্ত মিলন সহ অন্যান্যদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

(এসবি/এসপি/মার্চ ১৮, ২০১৯)