ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

উত্তাপহীন ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন! 

২০১৯ মার্চ ১৮ ২১:২২:৪২
উত্তাপহীন ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন! 

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে । সোমবার (১৮ মার্চ) সকাল ৮টা থেকে বিকার ৪ পর্যন্ত চলে টানা ভোট গ্রহনের কার্যক্রম।

এদিকে মৌলভীবাজার সদর উপজেলায় আগেই বিনা প্রতিদ্বন্দীতায় চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কামাল হোসেন নির্বাচিত হন। শুধু মাত্র ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন। যার কারনে দিনভর সদরের ভোট কেন্দ্র গুলিতে ছিলনা কোন নির্বাচনী উত্তাপ।

সরেজমিন গিয়ে সদরের কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় বিভিন্ন প্রার্থীর এজেন্টরা ভোটার না আসায় অলস সময় পার করছেন।

মৌলভীবাজার পৌর এলাকার কয়েককটি ভোট কেন্দ্র পরিদর্শনে গিয়ে দেখা যায়, কেন্দ্রগুলোর বাহির একেবারেই ফাঁকা। এসব কেন্দ্রে হচ্ছে হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, গোবিন্দশ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসা, কাশিনাথ আলাউদ্দিন স্কুল এন্ড কলেজ, বাজার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়,বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়, জগন্নাথপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, বাহারমর্দন সরকারী প্রাথমিক বিদ্যালয়।

এদিকে মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় নৌকার প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান আছকির খান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী ফারুক আহমদ লিখিত অভিযোগ দিয়ে ভোট বর্জন করেছেন বলে জানা গেছে।

সোমবার দুপুরের দিকে সহকারি রিটানিং অফিসার ফেরদৌসী আক্তার কাছে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ধরে লিখিত অভিযোগ দেন। এসময় নৌকার প্রার্থী আছকির খান সাংবাদিকদের জানান নির্বাচনে ব্যাপক কারচুপি, প্রকাশ্যে সিল দেওয়া এবং জাল ভোটের কারণে আমরা বাধ্য হয়ে নির্বাচন বর্জন করেছি। প্রতিপক্ষের প্রার্থী শাহাজান খানের সমর্থকরা অনেক জায়গায় নৌকার সমর্থকদের পিটিয়ে আহত করেছে বলে তিনি জানান।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ভোট কেন্দ্রগুলোতেও ভোটারের উপস্থিতি একেবারে কম বলে জানা গেছে। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি না থাকলেও আইনশৃংখলা বাহিনী ও নির্বাচন সংক্রান্তদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

মৌলভীবাজার সদর উপজেলা, জুড়ী ও বড়লেখার রির্টানিং অফিসারের দ্বায়িত্বে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আশরাফুর রহমান। অপরদিকে শ্রীমঙ্গল, কমলগঞ্জ ও কুলাউড়ার রির্টানিং অফিসারের দ্বায়িত্বে ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মঞ্জুরুল হক। পুলিশ, আনসার, বিজিবি ও র‌্যাব মাঠে মোতায়েন করা হয়েছে। তার মধ্যে ২ হাজার পুলিশ, ৬ হাজার আনসার, ১৮ প্লাটুন বিজিবি মাঠে কাজ করছেন। স্টাইকিং ফোর্স হিসেবে আইনশৃংখলা বাহিনী টহল দিচ্ছে।

(একে/এসপি/মার্চ ১৮, ২০১৯)