ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

নান্দনিক মঞ্চে স্বাধীনতা বই মেলা শুরু ২৬ মার্চ

২০১৯ মার্চ ১৮ ২১:৩০:২৫
নান্দনিক মঞ্চে স্বাধীনতা বই মেলা শুরু ২৬ মার্চ

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : নান্দনিক মঞ্চে জন্মস্থান কেন্দুয়ায় স্বাধীনতা বই মেলার উদ্বোধন করবেন প্রাবন্ধিক, বুদ্ধিজীবী অধ্যাপক যতীন সরকার।২৬ মার্চ বিকেলে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

দ্বিতীয় দিন দেশ বরেণ্য কবি সাহিত্যিকদের নিয়ে উপস্থিত থেকে মেলাকে প্রাণবন্ত করে তুলবেন প্রধান অতিথি বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সাবেক এম.পি ভাটি বাংলার অগ্নি কণ্যা হিসেবে খ্যাত অধ্যাপক অপু উকিল।

কেন্দুয়া উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে দুই দিন ব্যাপী স্বাধীনতা বই মেলার আয়োজন করা হয়। বই মেলা উদযাপন কমিটির আহ্বায়ক কামরুল হাসান ভূঞা জানান, তারুণ্যের ছুঁয়ায় এবার স্বাধীনতা বই মেলাটি দৃষ্টি নন্দন করে তুলতে ঢেলে সাজানো হচ্ছে। এটি আমাদের একটি প্রাণের মেলা। নান্দনিক মঞ্চ তৈরীর আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন কেন্দুয়া সদরের সুনাম খ্যাত শিশু শিক্ষা প্রতিষ্ঠান কোয়ালিটি লারনার্স স্কুলের পরিচালক প্রভাষক আসাদুল করিম মামুন। তাকে শৈল্পীক দৃষ্টিভঙ্গিতে আন্তরিক সহযোগিতা দেবেন স্বাধীনতা বই মেলা উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক কেন্দুয়া সরকারি কলেজের ইংরেজি প্রভাষক বদিউজ্জামান তালুকদার বকুল।

এছাড়া তাদের সঙ্গে থাকবেন মাসুদ আর্টের পরিচালক মাসুদ। বই মেলা উদযাপন কমিটিতে রয়েছেন কেন্দুয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি কবি ও সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, পালা নাট্যকার রাখার বিশ্বাস, কবি নেহাল হাফিজ, শিক্ষক নেতা জাকির আলম, কবি জাহাঙ্গীর হোসেন লিটন, কবি ও ছড়াকার জিয়াউর রহমান জীবন ও উদীচী শিল্পী গোষ্ঠির সাধারন সম্পাদক সাংবাদিক মহিউদ্দিন সরকার সহ আরো অনেকেই। এ মেলায় দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত কেন্দুয়ার লেখক কবি সাহিত্যিক ও সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য বিনম্র আহ্বান জানিয়েছেন স্বাধীনতা বই মেলা উদযাপন কমিটির আহ্বায়ক।

(এসবি/এসপি/মার্চ ১৮, ২০১৯)