ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ঠাকুরগাঁওয়ের ৫ উপজেলায় চেয়ারম্যান পদে আ.লীগের ৩, স্বতন্ত্র ২ 

২০১৯ মার্চ ১৯ ০০:৫৮:৪৪
ঠাকুরগাঁওয়ের ৫ উপজেলায় চেয়ারম্যান পদে আ.লীগের ৩, স্বতন্ত্র ২ 

ঠাকুরগাঁও প্রতিনিধি : দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ঠাকুরগাঁওয়ের ৫টি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার ৩ জন ও স্বতন্ত্র ২ জন প্রার্থী বিজয়ী হয়েছেন।

ঠাকুরগাঁও সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা মার্কার অরুনাংশু দত্ত টিটো, ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল মার্কার মো: আব্দুর রশিদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস মার্কার মাসহুরা বেগম হুরা নির্বাচিত হয়েছে।

বালিয়াডাঙ্গী উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র মোটরসাইকেল মার্কার মো: আলী আসলাম জুয়েল, ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল মার্কার মাজেদুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস মার্কার মোছা: আলেয়া পারভীন নির্বাচিত হয়েছে।

পীরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা মার্কার মো: আখতারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে চশমা মার্কার সুকুমার রায় ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভারতী রাণী রায় নির্বাচিত হয়েছে।

রাণীশংকৈল উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র মোটরসাইকেল মার্কার মো: শাহরিয়ার আজম মুন্না, ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল মার্কার সোহেল রানা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পদ্মফুল মার্কার মোছা: শেফালি বেগম নির্বাচিত হয়েছে।

হরিপুর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামীলীগের নৌকা মার্কার মো: জিয়াউল হাসান মুকুল, ভাইস চেয়ারম্যান পদে চশমা মার্কার মো: আব্দুল কাইয়ুম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল মার্কার মোছা: মোতাহারা পারভীন নির্বাচিত হয়েছে।

ঠাকুরগাঁও সদর, বালিয়াডাঙ্গী, হরিপুর, রাণীশংকৈল ও পীরগঞ্জ মোট ৫টি উপজেলার ৫৩টি ইউনিয়নের ৪০২টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৯ লক্ষ ৯৫ হাজার ৯৫৪ জন। এর মধ্যে মহিলা ভোটার ৪ লক্ষ ৯২ হাজার ৮২৩ এবং পুরুষ ভোটার ৫ লক্ষ ৩ হাজার ১৩১ জন। ৫ উপজেলায় চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৯ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে প্রত্যেক উপজেলায় ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। এছাড়াও কেন্দ্রগুলোতে আনসার, পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব টহল মোতায়েন করা হয় । কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

(এফআইআর/এসপি/মার্চ ১৯, ২০১৯)