ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

রাণীনগরে চেয়ারম্যান পদে আনোয়ার জয়ী

২০১৯ মার্চ ১৯ ০১:০৩:০০
রাণীনগরে চেয়ারম্যান পদে আনোয়ার জয়ী

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ১৮ মার্চ সোমবার নওগাঁর রাণীনগরে অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে এই ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। উপজেলার কোন কেন্দ্রে কোন প্রকারের অপ্রীতিকর ঘটনার ঘটেনি। লাইনে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে পুরুষ ও মহিলা ভোটারদের।

রাণীনগর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মো: আনোয়ার হোসেন হেলাল মটরসাইকেল প্রতীক নিয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩৭ হাজার ৯ শ ৭৮ ভোট এবং তার নিকটতম আওয়ামী লীগের প্রার্থী মো: আনোয়ার হোসেন নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১৩ হাজার ৪ শ ৪১ ভোট। এতে ২৪ হাজার ৫ শ ৩৭ ভোট বেশি পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী মো: আনোয়ার হোসেন হেলাল।

অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীক প্রার্থী মো: জারজিস হাসান মিঠু বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীক প্রার্থী মোছা: ফরিদা বেগম বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, এই উপজেলায় তিন পদে মোট ১০ জন প্রার্থীর চলেছে লড়াই। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় ও স্বতন্ত্র ২ জন প্রার্থীসহ মোট ৩ জন প্রার্থীর। ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর লড়াই চলেছে। উপজেলার ৮টি ইউনিয়ন মোট ভোটার ১ লাখ ৪৪ হাজার ৪৩৫ জন। মোট ৫৬ টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

রাণীনগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রতীক নিয়ে লড়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও একডালা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: আনোয়ার হোসেন, মটরসাইকেল প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন হেলাল, আনারস প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: রেজাউল ইসলাম।

ভাইস চেয়ারম্যান পদে তালা মার্কা প্রতীক নিয়ে লড়েছেন উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাশিমপুর ইউপি সদস্য মো: জাহাঙ্গীর আলম, টিউবওয়েল প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মো: জারজিস হাসান মিঠু, মাইক প্রতীক নিয়ে লড়ছেন সাংবাদিক মাও: মো: শহিদুল ইসলাম, উড়োজাহাজ প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রোস্তম আলী মন্ডল ও বৈদ্যুতিক বাল্ব প্রতীক নিয়ে লড়ছেন আওয়ামী লীগ নেতা মো: আহসান হাবিব মিলন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস মার্কা প্রতীক নিয়ে লড়েছেন উপজেলা আওয়ামী লীগের ত্র্যান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: ফরিদা বেগম ও ফুটবল প্রতীক নিয়ে লড়ছেন উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মোছা: মমতাজ বেগম সাথী।

(এসকেপি/এসপি/মার্চ ১৯, ২০১৯)