ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

বৈধ ভবনে আসাই বড় সফলতা : বিজিএমইএ সভাপতি

২০১৯ এপ্রিল ১৭ ১৫:৪১:৩৯
বৈধ ভবনে আসাই বড় সফলতা : বিজিএমইএ সভাপতি

স্টাফ রিপোর্টার : অবৈধ ভবন ছেড়ে বৈধ ভবনে যাওয়াই সবচেয়ে বড় সফলতা বলে মন্তব্য করেছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি সিদ্দিকুর রহমান। তিনি বলেন, আমি বিজিএমইএ’র সভাপতি হিসেবে ৩ বছর ৭ মাস দায়িত্ব পালন করেছি। এ সময়ে সবচেয়ে বড় সফলতা হলো হাতিরঝিলের অবৈধ ভবন থেকে নতুন করে রাজধানীর উত্তরায় বিজিএমইএ’র বৈধ ভবনে আসতে পারা।

বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর উত্তরাস্থ বিজিএমইএ’র নবনির্মিত কমপ্লেক্সে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার অর্থনৈতিক রিপোর্টারদের সঙ্গে মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিজিএমইএ সভাপতি বলেন, নতুন ভবনে আর কোনো আইনি ত্রুটি নেই। নতুন ভবনের জায়গা নিয়ে আগামীতে আর কেউ প্রশ্নও করতে পারবে না। সব ধরনের আইনি প্রক্রিয়া অনুসরণ করে ভবন নির্মাণ করা হচ্ছে।

হাতিরঝিলের ভবন নিয়ে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ভবনটি নিয়ে সবচেয়ে বড় ভুল করেছে ইপিবি। তৎকালীন প্রধানমন্ত্রী নির্দেশনা থাকা সত্ত্বেও তারা (ইপিবি) আমাদেরকে সঠিক জায়গায় জমি বুঝিয়ে দেয়নি। এটা ভালোভাবে বুঝে নিতে না পারাটাও আমাদের ব্যর্থতা ছিল।

ভবন ভাঙার জন্য নতুন করে আদালতে সময় বাড়ানোর আবেদন করা হয়েছে কি না জানতে চাইলে বিজিএমইএ সভাপতি বলেন, আমরা ভবন ভাঙার পক্ষে। এ বিষয়ে আদালতে মুচলেখা দিয়েছি। আমি এখনো বিজিএমইএ সভাপতি। আমাদের পক্ষ থেকে কোনো সময় বাড়ানোর আবেদন করা হয়নি। যদি কেউ সময় বাড়ানোর আবেদন করে থাকে তাহলে তার বিরুদ্ধে আদালত যেন ব্যবস্থা নেন, সেই দাবি করছি।

বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি এস এস মান্নান (কচি), সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

(ওএস/এসপি/এপ্রিল ১৭, ২০১৯)