ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

প্রচ্ছদ » অগ্নিকন্যা » বিস্তারিত

‘রত্নগর্ভা মা-২০১৮’ সন্মাননা পাচ্ছেন ফরিদপুরের নির্মলা রাণী রায়

২০১৯ মে ০২ ২৩:৩০:১৬
‘রত্নগর্ভা মা-২০১৮’ সন্মাননা পাচ্ছেন ফরিদপুরের নির্মলা রাণী রায়

স্টাফ রিপোর্টার: ‘রত্নগর্ভা মা-২০১৮’ সন্মাননা পাচ্ছেন ছয় কৃতী সন্তানের মা নির্মলা রাণী রায়। আজাদ প্রোডাক্টস্ প্রবর্তিত এই সন্মাননার জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন তিনিসহ দুটি ক্যাটাগরিতে মোট ৩৫ জন মা। আগামী ১২ মে ‘বিশ্ব মা দিবস’ - এর দিনটিতে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে এই সন্মাননা তুলে দেওয়া হবে।

মাত্র সপ্তম শ্রেণী পর্যন্ত প্রাতিষ্ঠানিক শিক্ষা নেওয়া নির্মলা রাণী রায় (৭১) স্বল্পশিক্ষিত হলেও তার ছয় ছেলেকেই উচ্চশিক্ষায় শিক্ষিত করার পাশাপাশি স্বপ্রতিভায় বিকশিত ও স্ব স্ব ক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত করার ক্ষেত্রে অসামান্য নিষ্ঠা ও ত্যাগ স্বীকার করেছেন। এই কারণেই তিনি অন্যদের সঙ্গে ‘রত্নগর্ভা মা-২০১৮’ এ ভূষিত হচ্ছেন বলে আজাদ প্রোডাক্টস্ কর্তৃপক্ষ জানিয়েছেন।

নির্মলা রাণী রায়ের স্বামী প্রয়াত অর্দ্ধেন্দু শেখর রায় মুক্তিযোদ্ধা ও সমবায় অধিদপ্তরের উপ-নিবন্ধক (অবসরপ্রাপ্ত) ছিলেন। তার ছয় ছেলে হচ্ছেন ফরিদপুর জজকোর্টের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিশেষ আদালতের এপিপি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট অনিমেষ রায়, সানরাইজ প্রি-ক্যাডেট স্কুল ফরিদপুরের প্রধান শিক্ষক অপরেশ রায় অপু, ফরিদপুর জজকোর্টের এপিপি ও পল্লী প্রগতি সহায়ক সমিতি ফরিদপুরের আইন কর্মকর্তা অ্যাডভোকেট অলোকেশ রায়, দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার অমরেশ রায়, দৈনিক টাকা টাইমস্-এর সহকারী সম্পাদক অশোকেশ রায় এবং দৈনিক জনকণ্ঠের ফরিদপুর জেলার নিজস্ব সংবাদদাতা ও ফরিদপুর সদর উপজেলার কানাইপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অভিজিৎ রায়।

আগামী ১২ মে সকাল ১০টায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ. চৌধুরী সেন্টারে ‘রত্নগর্ভা মা-২০১৮’ অ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠান আয়োজিত হবে। ওই অনুষ্ঠানেই সব রত্নগর্ভা মাকে এই সন্মাননায় ভূষিত করা হবে।

(এ/এসপি/মে ০২, ২০১৯)