ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

মানবতার দৃষ্টান্তের উদাহরণ কাপাসিয়া উপজেলার ইউএনও ইসমত আরা

২০১৯ মে ১৬ ১৪:০৬:১৯
মানবতার দৃষ্টান্তের উদাহরণ কাপাসিয়া উপজেলার ইউএনও ইসমত আরা

সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার মোসা: ইসমত আরা একটি মানবতার দৃস্টান্ত স্থাপন করেছেন। সরকারী কাজের ফাকে প্রায়শি তিনি তার নিজের গাড়ী নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় যান। পথে মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ সাধারণ মানুষের মাঝে মিশে গিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলে তাদের সুখ দু:খের সাথী হন। অনেক সময় দেখা যায় তিনি গরীব মানুষকে নিজের উদ্যোগে সহায়তা করে থাকেন। তিনি কাপাসিয়া উপজেলার প্রথম নারী উপজেলা নিবার্হী অফিসার। যোগদানের পর থেকে তিনি মানবতার উদাহরণ একের পর এক দিয়ে যাচ্ছেন। তেমনি একটি ঘটনা গতকাল বিকেলে রানীগঞ্জ বাজারের কাছে চৌরাস্তা স মিলের সামনে ঘটে।

কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার মোসা: ইসমত আরা সরকারি কাজে কাপাসিয়া তার অফিস থেকে তারাগঞ্জে যাচ্ছিলেন । রানীগঞ্জের কাছাকাছি যাবার পর রাস্তায় অনেক লোকের সমাগম দেখতে পেয়ে গাড়ী থামান ইউএনও মহোদয়। গাড়ী থেকে নেমেই দেখতে পান একজন বয়ক লোক মাটিতে পড়ে রক্তাক্ত অবস্থায় ছটফট করছে। জানতে চাইলেন এ লোকটি কি হয়েছে। মটর সাইকেল দুঘটনার কথা শুনেই তিনি তার গাড়ী দিয়ে ওই বৃদ্ধ বয়স্ক লোকটিকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়।

আহত লোকটির এক পা ভেঙ্গে গেছে,মাথায় অনেক আঘাত পায় বলে কর্তব্যরত ডাক্তার জানান। হাসপাতালে ভাল চিকিৎসা না থাকায় ওই বৃদ্ধাকে জরুরী ভিত্তিতে ঢাকা মেডিকেলে পাঠাতে হবে। কিন্তু উপজেলাস্বাস্থ্য কমপ্লেক্স এর এম্বুলেন্সটি ও পাওয়া গেল না। বাধ্য হয়ে উপজেলা নিবার্হী অফিসার একটি বেসরকারী এম্বুলেন্স ভাড়া করে বৃদ্ধাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। চিকিৎসার যাবতীয় চিকিৎসা খরচ বহন করেন নিজে ই। এখবরটি এলাকায় এবং গণযোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে কাপাসিয়া উপজেলা নিবার্হী অফিসার মোসা: ইসমত আরা‘র বিড়ল এই দিষ্টান্তের খবরটি।

(এসকেডি/এসপি/মে ১৬, ২০১৯)