ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

টাঙ্গাইলের সেবা ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় মহিলা রোগীর মৃত্যু!

২০১৯ মে ১৬ ১৯:১৭:৪১
টাঙ্গাইলের সেবা ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় মহিলা রোগীর মৃত্যু!

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল শহরের পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন ইতিপূর্বে বিতর্কিত সেবা ক্লিনিক এন্ড হসপিটালের ভুল অপারেশন ও চিকিৎসকের দায়িত্বে অবহেলায় তাসলিমা আক্তার (২৬) নামের এক মহিলা রোগির মৃত্যুর অভিযোগ ওঠেছে। বিষয়টি ক্লিনিক কর্তৃপক্ষ ধামাচাপা দেয়ার জোর প্রচেষ্টা চালাচ্ছে। নিহতের স্বজনদের ক্লিনিক কর্তৃপক্ষ বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন।

ক্লিনিক রেজিষ্ট্রার সূত্রে জানা যায়, বুধবার (১৫ মে) বিকেলে নাগরপুর উপজেলার বেকরা মশুরিয়া গ্রামের আরিফ হোসেনের স্ত্রী তাসলিমা আক্তারকে টনসিল অপারেশনের জন্য চিকিৎসক আনোয়ারুল হকের তত্ত্বাবধানে ওই ক্লিনিকে ভর্তি করেন। তার ভর্তি রেজিঃ নং-৪৩, কেবিন নং-৩০৫/৬। অভিযোগ সূত্রে জানা যায় রোগীর প্রয়োজনীয় পরীক্ষাদি না করে রোগীকে অপারেশন থিয়েটারে নিয়ে গেলে রোগীর ব্লাড প্রেসার ও সুগারের মাত্রা বেড়ে যাওয়ায় অপারেশনের অনুপযোগী হয়ে পড়ে।

তবুও অর্থলিপ্সু চিকিৎসক তার চিকিৎসা না দিয়ে তড়িঘরি করে অপারেশন সম্পন্ন করে। অপারেশনের পর রোগী আস্তে আস্তে নিস্তেজ হয়ে পড়ে। অবস্থা বেগতিক দেখে আইনি জটিলতা এড়াতে চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের যোগসাজসে নিজস্ব লোকজন ও এম্বুলেন্স সহ ছাড়পত্র দিয়ে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে। খবর পেয়ে রোগির স্বজনরা এনাম মেডিকেলে গেলে কর্তৃপক্ষ তাদের বলে রোগী নিবিড় পর্যবেক্ষনে রয়েছে। কিছুক্ষন পর তাদের রোগীকে মৃত বলে ঘোষনা করে।

এ ব্যাপারে রোগীর স্বামী আরিফ হোসেন বলেন, আমি পুলিশের লোক, আমি কোন আইনি জটিলতায় জড়াতে চাইনা। এ বিষয়ে নাক, কান, গলা বিশেষজ্ঞ ডা. আনোয়ারুল হক বলেন, আমার বাবা অসুস্থ থাকায় আমি মানুষিকভাবে বিপর্যস্ত তবুও আমার অপারেশনে কোন ভুল ছিলনা। অন্যদিকে, অজ্ঞান ডা. রফিকুল ইসলাম বলেন, অপারেশন থিয়েটারে নেয়ার পর রোগীর রক্তচাপ ও সুগার বেড়ে গেলে তাকে ইনসুলিন দেয়া হয়।

আরো জানা যায়, ওই ক্লিনিকের মালিক লায়ন শিবলি সাদিক টাঙ্গাইল জেলা ক্লিনিক মালিক এসোসিয়েশনের সভাপতি ও দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক। রাজনৈতিক ও ক্লিনিক এসোসিয়েশনের নেতা হওয়ার সুবাদে ওই ক্লিনিকে একের পর এক ভুল চিকিৎসা ও দায়িত্বহীনতার কারণে অসংখ্যা রোগী মারা যাচ্ছে। তথাপিও ওই মালিক প্রভাব বিস্তার করে প্রত্যেকটা ঘটনাকে সুকৌশলে একের পর এক ধামা চাপা দিতে সক্ষম হন। কেউ প্রতিবাদ করলে তাকে মিথ্যা মামলার ভয় দেখায়। এ ব্যাপারে লায়ন শিবলি সাদিকের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

(আরকেপি/এসপি/মে ১৬, ২০১৯)