ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

ইফতার মাহফিলে স্পেন আ. লীগের নেতাকর্মীদের মিলনমেলা

২০১৯ মে ২২ ১৩:২৮:৩৯
ইফতার মাহফিলে স্পেন আ. লীগের নেতাকর্মীদের মিলনমেলা

কবির আল মাহমুদ, স্পেন : বাংলাদেশ আওয়ামীলীগ স্পেন শাখার উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে । স্পেন আওয়ামী লীগের সমন্বয় কমিটির নেতা এস আর আই এস রবিনের সভাপতিত্বে ও স্পেন আওয়ামীলীগের সিনিয়র নেতা মোঃ দুলাল সাফার ও আজম কালের যৌথ সঞ্চালনায় স্থানীয় সময় গতকাল মঙ্গলবার (২১ মে ) স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে এই ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী এতে অংশ নেন। ইফতার মাহফিল পূর্ব সংকিপ্ত আলোচনায় বক্তারা “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা বাঙালির জন্যে সমৃদ্ধশালী একটি ভূখণ্ড রচনার জন্যেই শেখ হাসিনা বাঙালি জাতির জন্যে আশির্বাদ হিসেবে আবির্ভুত হয়েছেন ১৯৮১ সালের ১৭ মে।
শেখ হাসিনার এই নেতৃত্ব অব্যাহত থাকলে ২০৪১ সালের অনেক আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রের তালিকাভুক্ত হবে। এ জন্য মুক্তিযুদ্ধের চেতনা প্রজন্ম থেকে প্রজন্মান্তরে জাগ্রত রাখতে হবে।

আলোচনা অনুষ্ঠানে বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সিনিয়র নেতা মোঃ জাকির হোসেন,আইয়ুব আলী সোহাগ, মোঃ কিরণ, আব্দুল কাদের ঢালী, মুক্তিযুদ্ধা আব্দুর রহমান, জহির আহমদ, মোঃ হোসেন আহমদ, সায়েম সরকার, মোঃ মুরাদ মজুমদার, মাহবুবুর রহমান বকুল, জাহিদুর রহমান দিদার,রফিক খান, এফ এম ফারুক পাভেল, এম আই আমীন, তাপস দেবনাথ, জালাল হোসাইন,মোঃ ইসহাক হিমেল, মো ফাতেহ, সুলতান মাহমুদ, আব্দুর রহমান প্রমুখ।

মাহফিলে জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল শহীদদের রুহের মাগফেরাত ,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্যে ও বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহতের জন্য দোয়া করা হয়। ইফতারপূর্ব দোয়া পরিচালনা করেন স্পেন আওয়ামীলীগের প্রবীন নেতা আইয়ুব আলী সোহাগ।

ওই ইফতার মাহফিলে ত্রি-ধারায় বিভক্ত আওয়ামীলীগের নেতাকর্মীদের মিলন মেলায় পরিনত হয়। এ ছাড়া ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতা,সাংবাদিক গন্যমান্য ব্যক্তি ও দলীয় বিপুল সংখ্যক নেতা-কর্মী ও জনসাধারন উপস্থিত ছিলেন।

এ ইফতার মাহফিলে বিপরীত মেরুর নেতাদের একমঞ্চে দেখে সাধারন নেতা-কর্মীদের উৎপুল্ল হয়ে এস আর আই এস রবিনের প্রসংশা করতে দেখা যায়।

আওয়ামী পরিবারের মধ্যে ঐক্যের ভূয়াষী প্রশংসা করে সভাপতির বক্তব্যে এস আর আই এস রবিন বলেন, ‘একাত্তরের পরাজিত শত্রু ও তাদের দোসরেরা জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে নৃশংসভাবে হত্যার পর ভেবেছিল যে, বিশ্বের মানচিত্র থেকে বাংলাদেশের নাম মুছে ফেলবে। কিন্তু সেটি তারা ঘটাতে সক্ষম হয়নি জাতিরজনকের যোগ্য উত্তরসূরি শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে। বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনার পথে। বাংলাদেশ এগিয়ে চলার এই গতিকে ত্বরান্বিত করতে দেশ ও প্রবাসের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এ সময় বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বিশ্বনেতা’ হিসেবে অভিহিত করে বলেন, তার নেতৃত্বে প্রবাসের যুব সমাজ ঐক্যবদ্ধ। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের সামনে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। উঠেছে উন্নয়নের মহাসড়কে।

(ওএস/এসপি/মে ২২, ২০১৯)