ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

পলাশ রায় হত্যা ও প্রবীর সিকদারের পরিবারকে দেশ ছাড়া করার পাঁয়তারার প্রতিবাদে জামালপুরে মানববন্ধন

২০১৯ মে ২৫ ১৬:২৭:৫৬
পলাশ রায় হত্যা ও প্রবীর সিকদারের পরিবারকে দেশ ছাড়া করার পাঁয়তারার প্রতিবাদে জামালপুরে মানববন্ধন

জামালপুর প্রতিনিধি : কারাগারে পলাশ রায় হত্যা, সাংবাদিক প্রবীর সিকদার ও তাঁর পরিবারকে দেশ ছাড়া করার পাঁয়তারার প্রতিবাদে এবং সামাজিক গণমাধ্যমে সাম্প্রদায়িক উস্কানিদাতাদের গ্রেফতারের দাবীতে জামালপুরে মানববন্ধন করেছে হিন্দু, বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ মানববন্ধন করেছে।

শহরের দয়াময়ী মোড়ে শনিবার সকাল ১১টায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রমেন বনিক, ঐক্য পরিষদ নেতা বিপুল কাঞ্চি লাল, উত্তম কুমার দেবনাথ ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম।

মানববন্ধনে বক্তারা বলেন, পরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়ের উপর অত্যচার নির্যাতন করে নতুন করে দেশছাড়ার পাঁয়তারা করছে প্রভাবশালী সাম্প্রদায়িক মানুষজন। সাংবাদিক প্রবীর সিকদার ও তার পরিবারের উপর অত্যচার নির্যাতন চলছে। প্রাণণাশের শংকায় আতংকিত পরিবারটি। তাদেরকে দেশ ছাড়া করার জন্য অপশক্তিরা তৎপর রয়েছে। অবিলম্বে অপশক্তিদের অপতৎপরতা বন্ধ করে সাংবাদিক প্রবীর সিকদারের পরিবারের নিরাপত্তার দাবি জানান সরকারের প্রতি।

এদিকে কারাগারে পলাশ রায়কে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বিচার বিভাগীয় তদন্ত করে পলাশ রায় হত্যার সাথে জড়িতদের শাস্তিসহ হিন্দু সম্প্রদায়ের উপর অত্যচার নির্যাতন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে উস্কানি বন্ধের দাবী জানান।

(আরআর/এসপি/মে ২৫, ২০১৯)