ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

প্রচ্ছদ » মিডিয়া » বিস্তারিত

জামালপুরে জীবনের নিরাপত্তা চেয়ে ৩১ সাংবাদিকের জিডি

২০১৯ জুন ০২ ১৫:১৮:৩৭
জামালপুরে জীবনের নিরাপত্তা চেয়ে ৩১ সাংবাদিকের জিডি

জামালপুর প্রতিনিধি : জামালপুরে জীবনের নিরাপত্তা চেয়ে জামালপুর প্রেসক্লাবের সভাপতি চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান ও সাধারন সম্পাদক এটিএন বাংলার সাংবাদিক লুৎফর রহমান সহ ৩১ সাংবাদিক জিডি দায়ের করেছে।

শনিবার রাত সাড়ে ১০ টায় প্রিন্ট,ইলেকট্রনিক্স ও অনলাইন ও স্থানীয় পত্রিকার ৩১ সাংবাদিক জামালপুর সদর থানায় উপস্থিত হয়ে জিডি দায়ের করেন।

সাধারণ ডায়েরির বিবরনে জানা যায়, পেশাগত দায়িত্বপালন কালে কালের কন্ঠের সাংবাদিক মোস্তফা মনজু উপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবিতে জামালপুরের কর্মরত সাংবাদিকরা আন্দোলন করে আসছে।

এ ঘটনায় ২৮ মে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক মোস্তফা মনজু বাদী হয়ে জামালপুর সদর থানায় পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুকে প্রধান আসামী করে ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। মামলার ২ দিনের মাথায় আদালত থেকে জামিনে বের হয়ে এসে আদালত এলাকায় ষ্ট্যাম ভেন্ডার ও পৌ কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুসহ আসামীরা সাংবাদিকদের প্রাণনাশের হুমকি দেয়।

হুমকি দিয়ে তারা বলে, আমাদের বিরুদ্ধে আন্দোলন করছ। যেখানেই সাংবাদিকদের পাওয়া যাবে সেখানেই হাত-পা ভেঙ্গে ফেলা হবে। জামালপুরে কর্মরত সাংবাদিকরা নিরাপত্তার অভাবে পেশাগত দায়িত্ব পালন করতে পারছেনা। পরিবার পরিজন নিয়ে চরম আতংকে দিন কাটাচ্ছে।

জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান বলেন, সন্ত্রাসীদের হুমকীর কারনে সাংবাদিকরা পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। সাংবাদিকদের হুমকীকারী হাসানুজ্জামানসহ তার পালিত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন তিনি।

জামালপুর সদর থানার অফিসার ইনচার্জ মোঃ সালেমুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, জীবনের নিরাপত্তা চেয়ে ৩১জন সাংবাদিক জিডি এন্ট্রি করেছে। সাংবাদিকদের নিরাপত্তায় আইনগত সকল সার্পোট দেয়া হবে। তদন্ত সাপেক্ষে হুমকিকারীদের আইনানুগ ব্যাবস্থা নিব।

প্রসঙ্গত, গত ২৮মে দুপুরে জামালপুর সাব-রেজেষ্ট্রি অফিসে পেশাগত দায়িত্বপালকালে ষ্ট্যাম ভেন্ডার ও পৌর কাউন্সিলর হাসানুজ্জামান খান রুনুর নেতৃত্বে ভুমিদস্যু ও সন্ত্রাসীরা অর্তকিত হামলা করে বেদম প্রহার করে।

(আরআর/এসপি/জুন ০২, ২০১৯)