ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে বাস কাউন্টারকে জরিমানা

২০১৯ জুন ০৯ ২১:১৮:৩৩
অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে বাস কাউন্টারকে জরিমানা

স্টাফ রিপোর্টার: নির্ধারিত ভাড়ার চেয়ে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ২৫০ টাকা আদায়ের দায়ের অভিযোগে নেত্রকোণার কলমাকান্দায় একটি বাস কাউন্টারকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৯ জুন) বিকেলে উপজেলার নাজিরপুর ইউনিয়নের বাজারে ‘এসএ রনি এন্টারপ্রাইজ’ নামে একটি বাস কাউন্টারকে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন।

তিনি বলেন, সম্প্রতি উপজেলা প্রশাসনের সামাজিক যোগাযোগ মাধ্যমে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করছিলেন সাধারণ যাত্রীরা। এরই সূত্র ধরে অভিযুক্ত বিভিন্ন কাউন্টার পরিদর্শন করা হয়। এসময় নাজিরপুর বাজারে এসএ রনি এন্টারপ্রাইজের ম্যানেজার সুমন মিয়াকে (নাজিরপুর-ঢাকা) যাওয়া যাত্রীদের টিকিট প্রতি অতিরিক্ত ২৫০ টাকা আদায় করতে দেখা যায়।

ভুক্তভোগীদের অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। ওই কাউন্টারকে পরবর্তীতে সতর্ক থাকার নির্দেশও দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিন সন্ধ্যা পর্যন্ত উপজেলার লেংগুরা ও নাজিরপুর বাজারের বিভিন্ন বাস কাউন্টার পরিদর্শন করে যাত্রীদের সঙ্গে কথা বলে অভিযোগের বিষয়ে জানতে চান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এরআগে শুক্রবার (৭ জুন) নেত্রকোণা জেলা সদরের বিভিন্ন বাস কাউন্টার পরিদর্শন করেন জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপার (এসপি)।

ঈদকে কেন্দ্র করে যাত্রী ভোগান্তি, হয়রানি এবং অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে কাউন্টারগুলো পরিদর্শন করেন তারা। এরপর বিভিন্ন যাত্রীদের কাছ থেকে নানারকম অভিযোগ আসতে শুরু করে। এরই পরিপ্রেক্ষিতে এ অভিযান পরিচালা করা হয়।

(ওএস/অ/জুন ০৯, ২০১৯)