ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ৩১ আষাঢ় ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

একাদশে জায়গা নেই মাশরাফির, বললেন আগারকার

২০১৯ জুন ০৯ ২১:৪৩:০৮
একাদশে জায়গা নেই মাশরাফির, বললেন আগারকার

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হারের পর থেকেই টাইগারদের দিকে নানান সমালোচনার ঢেউ বয়ে আসছে। সর্বশেষ তাতে যোগ দিয়েছেন অজিত আগারকার। সাবেক ভারতীয় পেসারের মতে, টাইগারদের বর্তমান একাদশে জায়গা পাওয়া উচিত নয় মাশরাফির!

শনিবার (৭ মে) চলতি বিশ্বকাপে টানা দ্বিতীয় পরাজয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। বাংলাদেশের বোলিং ব্যর্থতার সুযোগে ৬ উইকেট হারিয়ে ৩৮৬ রানের বিশাল সংগ্রহ পায় ইংলিশরা। এই পাহাড় তাড়া করতে গিয়ে ১০৬ রানে হেরে যায় বাংলাদেশ।

বল হাতে ইংলিশদের বিপক্ষে মোটেও ভালো কাটেনি টাইগার বোলারদের। বিশেষ করে অধিনায়ক মাশরাফি যেন কিছুতেই ছন্দ খুঁজে পাচ্ছেন না। যদিও দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টোর একশ’র বেশি রানের জুটির পর প্রথম ব্রেক-থ্রো এনে দেন মাশরাফিই। কিন্তু এরপর বল হাতে বাকিদের মতোই তার পারফরম্যান্সও ছিল অনুজ্জ্বল।

মাশরাফির পারফরম্যান্স ঠিক মেনে নিতে পারছেন না আগারকার। তার মতে এই দলে মাশরাফির জায়গা নেই। বরং তিনি মাশরাফির জায়গায় রুবেল হোসেনকে সুযোগ দেওয়ার পক্ষে। এছাড়া মোসাদ্দেক হোসেনকেও বাদ দিতে চান তিনি। ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে আগারকার বলেন, ‘একাদশে রুবেলের সুযোগ পাওয়া উচিত। আমি জানি তাদের জন্য মাশরাফিকে বাদ দেওয়া কঠিন, কিন্তু আপনি যদি এই বিশ্বকাপে তার ফর্ম দেখেন, আমি মনে করি তিনি একাদশে সুযোগ পান না।’

‘তারা মোসাদ্দেককেও দলের বাইরে রাখতে পারে, কারণ তাদের স্পিন অপশন অনেক। মেহেদি ও সাকিব ভালো বল করছে। তারা ব্যাটিংয়েও ভালো করছে। এই মুহূর্তে বোলিংটাই তাদের মূল সমস্যা,’ যোগ করেন আগারকার।

আগারকারের কথা কিছুটা হয়ত ঠিক। সর্বশেষ জনি বেয়ারস্টোর উইকেট পাওয়ার আগে গত পাঁচ ম্যাচেই উইকেটশুন্য দেশসেরা এই পেসার। বিশ্বকাপে বাংলাদেশের ভালো করতে হলে মাশরাফির ফর্ম খুঁজে পাওয়া ছাড়া সত্যিই কোনো উপায় নেই। তার ফর্মে ফেরার অপেক্ষায় পুরো বাংলাদেশ। তবে তাকে ছাড়া একাদশ কি সত্যিই সম্ভব? পেসার মাশরাফি নয়, অধিনায়ক মাশরাফির বিকল্প কই? তাই মাশরাফি এই দলের অবিচ্ছেদ্য অংশ। বাকি রইলো ফর্ম। সেটাও সময়ের ব্যাপার মাত্র।

(ওএস/অ/জুন ০৯, ২০১৯)