ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ৩১ আষাঢ় ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে হাসপাতালে লঙ্কান পেসার

২০১৯ জুন ০৯ ২১:৪৯:৪০
বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে হাসপাতালে লঙ্কান পেসার

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে শ্রীলঙ্কা শিবিরে বড়সড় দুঃসংবাদ। ইনজুরির কারণে বিশ্বকাপ শেষ হয়ে যেতে পারে দলটির ডানহাতি পেসার নুয়ান প্রদীপের। অনুশীলন করতে গিয়ে আঙুলে চোট পেয়েছেন এই বোলার।

পরে হাসপাতালের রিপোর্ট থেকে নিশ্চিত হয়েছ বাংলাদেশের বিপক্ষে ম্যাচে খেলা হচ্ছে না প্রদীপের। বিশ্বকাপে এখনো পর্যন্ত তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে অবস্থান করছে শ্রীলংকা। আফগানিস্তানের বিপক্ষে আসরে একটি মাত্র জয় পেয়েছে তারা।

সেই ম্যাচে ৩১ রানে ৪ উইকেট নিয়ে লংকানদের জয়ের নায়ক ছিলেন প্রদীপ। তাই তার ছিটকে পড়াটা দলের জন্য অনেক বড় ক্ষতি হয়ে যাবে।

প্র্যাকটিসের সময় নেটে কুশল পেরেরাকে বোলিং করছিলেন প্রদ্বীপ। তবে একটা বল খেলতে গিয়ে প্রদীপের মাথা বরাবর মারেন পেরেরা। সেই বলে নিজের মাথাকে বাঁচাতে গিয়ে হাত দিয়ে বল ঠেকান এই বোলার। কিন্তু শেষ পর্যন্ত আঘাত পাওয়া থেকে আর রেহাই পাননি তিনি।

হাতে বল লাগার সঙ্গে সঙ্গে সতীর্থরা ঘিরে ফেলেন প্রদীপকে, কী হয়েছে তা জানার জন্য? পরে হাতের ব্যথা বাড়ার সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা পর জানা গিয়েছে মঙ্গলবারের ম্যাচটি খেলা হবে না তার। দারুণ ফর্মে থাকার পরও দল থেকে ছিটকে যাওয়ার চেয়ে কষ্টদায়ক জিনিস আর কি হতে পারে?

প্রদীপের ইনজুরির আপডেট জানিয়ে শ্রীলঙ্কার টিম ম্যানেজার আসান্থা ডি মেল বলেন, ‘হাসপাতালে প্রদীপের চিকিৎসা করা হয়েছে। যেখানে ডাক্তাররা তার আঙুলের যথাযথ যত্ন নিয়েছে। তবে হাতে সেলাই পড়েছে তার। এন্টিবায়োটিকও নিতে হয়েছে। যে কারণে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে খেলা হবে না তার। অন্তত ১ সপ্তাহ বিশ্রাম নেয়ার পরামর্শ দেন ডাক্তাররা।’

বিশ্বকাপ থেকে প্রদীপ যদি ছিটকে তাহলে তার বিকল্প নিয়ে কোন চিন্তা নেই শ্রীলংকার। কেননা দলে স্টান্ডবাই খেলোয়াড় হিসেবে কসুন রাজিথাকে আগেই ইংল্যান্ড নিয়ে গেছে তারা। তাই প্রদীপের বদলি হিসেবে তাকেই ডাকা হবে।

আগামী ১১ জুন (মঙ্গলবার) ব্রিস্টলে বাংলাদেশের বিপক্ষে খেলতে নামবে শ্রীলংকা।

(ওএস/অ/জুন ০৯, ২০১৯)