ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

চিন্তার ভাজ টাইগারদের কপালে

২০১৯ জুন ১০ ১১:০৯:০০
চিন্তার ভাজ টাইগারদের কপালে

স্পোর্টস ডেস্ক: কার্ডিফ থেকে গতকাল দুপুরে মাশরাফিরা যখন ব্রিস্টল পৌঁছালেন, তার কিছুক্ষণ পরেই শুরু হয় বৃষ্টি। গতকাল কোনো অনুশীলন ছিল না। তবে আজ মানে সোমবার সকালে অনুশীলনের সূচি রয়েছে। কিন্তু মাশরাফিদের হয়তো ইনডোরেই অনুশীলন সেরে নিতে হবে। কারণ আবহাওয়ার পূর্বাভাস বলছে, ব্রিস্টলে সোমবার প্রায় সারা দিনই থেমে থেমে বৃষ্টি হবে। আর মঙ্গলবার মানে ম্যাচের দিন? বাংলাদেশের চিন্তা বাড়িয়ে এদিনও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

গতকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, সারা দিন মেঘে ঢাকা থাকবে আকাশ। বৃষ্টি হতে পারে দিনে এক দুই বার। কিন্তু পূর্বাভাসে যেটা বলা হয়েছিল, বৃষ্টি হয়েছে তার চেয়েও বেশি। ঝুম বৃষ্টির সঙ্গে শিলাও পড়েছে।

সোমবার সারা দিনই বৃষ্টির কথা বলা হয়েছে আবহাওয়ার রিপোর্টে। মঙ্গলবারও আকাশের অবস্থা ভালো থাকবে না। যেটা বাংলাদেশ দলের জন্য চিন্তার কারণ বটে। তিন ম্যাচে একটি জয় পেয়েছে বাংলাদেশ। শেষ চারের যেতে হলে সামনের ৬ ম্যাচের মধ্যে চারটি জিততে হবে। এর মধ্যে ভারত ও অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষেও ম্যাচ রয়েছে।

যে কারণে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মতো দলের বিপক্ষে পয়েন্ট না হারানোর লক্ষ্য বাংলাদেশের। সাম্প্রতিক সময়ে এই চার দলের বিপক্ষে রেকর্ডও বেশ ভালো। বৃষ্টির কারণে যদি শ্রীলঙ্কা ম্যাচে পয়েন্ট হারাতে হয় তাহলে সেটা তো ক্ষতিই। আবহাওয়ার যা অবস্থা তাতে ম্যাচ হতে পারবে কি না তা নিয়ে ঘোরতর শঙ্কা।

আবার খেলা মাঠে গড়ালেও ৫০ ওভার না হয়ে ম্যাচের আকার ছোট হতে পারে। ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে বাংলাদেশ শক্তিশালী হলো ৫০ ওভার ম্যাচে। কার্টেল ওভার ম্যাচে বাংলাদেশের পরিসংখ্যান ভালো নয়। সব মিলিয়ে ব্রিস্টল ম্যাচ নিয়ে চিন্তার ভাজ মাশরাফিদের কপালে।

(ওএস/পিএস/১০ জুন, ২০১৯)