ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

বৃষ্টিতে বন্ধ রয়েছে দ.আফ্রিকা-উইন্ডিজ ম্যাচ

২০১৯ জুন ১০ ২০:২৫:৫৮
বৃষ্টিতে বন্ধ রয়েছে দ.আফ্রিকা-উইন্ডিজ ম্যাচ

স্পোর্টস ডেস্ক: বৃষ্টির কারণে সাময়িক বন্ধ রয়েছে দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ। ভারী বৃষ্টি না হলেও গুঁড়ি-গুঁড়ি বৃষ্টিতে উইকেট কাভারে ঢেকে রাখার সিদ্ধান্ত নেন ম্যাচ আম্পয়ার।

এর আগে ব্যাটিংয়ে নেমেই বড় ধাক্কা খেয়েছে দক্ষিণ আফ্রিকা। দলীয় ১১ রানের মাথায় হাশিম আমলাকে (৬) ক্রিস গেইলের ক্যাচ বানিয়ে মিলিটারী স্যালুট দিয়েছেন শেলডন কটরেল। এরপর দলীয় ২৮ রানে এইডেন মার্করামকেও (৫) ফেরান এই বাঁ-হাতি মিডিয়াম পেসার।

বৃষ্টিতে ম্যাচ বন্ধ হওয়ার আগ পযর্ন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭.৩ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ২৯ রান করেছে প্রোটিয়ারা। ব্যাটিংয়ে আছেন ওপেনার কুইন্টন ডি কক (১৭) ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস (০)।

ম্যাচটি সোমবার (১০ জুন), বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয় । টসে জিতে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠায় উইন্ডিজ।

বিশ্বকাপে টানা তিন ম্যাচে হারের যন্ত্রণা নিয়ে সাউদ্যাম্পটনের রোজ বোলে খেলতে নেমেছে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে হারের ক্ষত না শুকাতেই বাংলাদেশের কাছে হারে প্রোটিয়ারা। তৃতীয় ম্যাচেও ফাফ ডু প্লেসিসরা ঘুরে দাঁড়াতে পারেনি ভারতের বিপক্ষে।

এমনিতে ‘চোকার’ শব্দের সমার্থক হয়ে উঠেছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে ফেভারিট হিসেবে এলেও বাজে অভিজ্ঞতায় সঙ্গী হয়েছে তাদের। দশ জাতির টুর্নামেন্টে শূন্য পয়েন্ট নিয়ে তাদের অবস্থান নবমতম। সেমিফাইনালের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে বাকি ম্যাচগুলোতে জয় ছাড়া কোনো বিকল্প নেই প্রোটিয়াদের সামনে।

কিন্তু দুঃসংবাদ আতঙ্কের মতো ছড়িয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা শিবিরে। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন ডেল স্টেইন। আরেক পেসার লুঙ্গি এনগিদিও পড়েছেন চোটে। ফর্মে নেই হাশিম আমলা ও জেপি ডুমিনির মতো তারকারা।

অন্যদিকে পাকিস্তানকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু পরের ম্যাচে নিশ্চিত জয়ের ম্যাচ তারা তুলে দেয় অস্ট্রেলিয়ার হাতে। দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা ঘুরে দাঁড়াতে চাইবে আজ। আগের দুই ম্যাচে এক জয় ও এক হারে দুই পয়েন্ট নিয়ে তালিকার সাতে আছে ক্যারিবিয়ানরা।

তবে আজকের ম্যাচে উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার বাইরে রেখেছেন আন্দ্রে রাসেল এবং এভিন লুইসকে। তাদের বদলে জায়গা পেয়েছেন ড্যারেন ব্রাভো ও কেমার রোচ।

(ওএস/পিএস/১০ জুন, ২০১৯)