ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ৩১ আষাঢ় ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

নড়াইলে প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে দোষির শাস্তির দাবী

২০১৯ জুন ১১ ২১:৫৩:০৮
নড়াইলে প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে দোষির শাস্তির দাবী

নড়াইল প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করায় নড়াইলের লোহাগড়ায় ছাত্রলীগের উদ্যোগে মঙ্গলবার (১১জুন) বিকাল সাড়ে ৫টায় অবস্থান কর্মসুচি পালিত হয়েছে।

জানা গেছে, উপজেলার মল্লিকপুর ইউনিয়নের সোনাদাহ পাচুড়িয়া গ্রামের মৃত জাহাঙ্গীর বিশ্বাসের ছেলে মো: ডলার বিশ্বাস, জেলা পর্যায়ে তিনি ছাত্র শিবিরের রাজনীতি করতেন। ডলার দু’ভাইয়ের মধ্যে বড়। ছোট ভাই আশিক বিশ্বাস ঢাকা যাত্রাবাড়িতে লেখাপড়া করেন। খুকুমনি, জেসমিন, কাকলী, শিউলি ও পাখি নামে পাঁচটি বিবাহিত বোন রয়েছে। মা রাহেলা বেগম ছোট ছেলেকে নিয়ে ঢাকায় মেয়েদের বাসায় থাকেন। কয়েক একর জমির ওপর বাড়িটিতে কেউ থাকে না। দলীয় রাজনৈতিক পরিবেশ অনুকুলে না থাকায় প্রায় ৬/৭ বছর আগে তিনি লন্ডনে পাড়ি জমায়। সেখানে বাংলাদেশ ছাত্র শিবিরের অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন। লন্ডনে অবস্থান করে সম্প্রতি মো: ডলার বিশ্বাস (ইংরেজিতে বড় অক্ষরে লেখা) নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক একাউন্ট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পুলিশ সদস্যদের নামে বিভিন্ন প্রকার কটুক্তি ও প্রধানমন্ত্রীর প্রান নাশের জন্য অর্থ প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

এর প্রতিবাদ ও দোষির শাস্তীর দাবীতে মঙ্গলবার বিকালে লোহাগড়া ছাত্রলীগের সাধারন সম্পাদক এমএম রাশেদুল হাসান রাশেদ’র নেতৃত্বে প্রায় শতাধিক ছাত্রলীগ নেতা-কর্মী ডলারের গ্রামের বাড়ি সোনাদাহ পাচুড়িয়ায় অবস্থান কর্মসুচি পালন করে। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি এসএম আশরাফুজ্জামান মুকুল, ভিক্টোরিয়া কলেজ শাখার সাধারন সম্পাদক জুবায়ের হোসেন মানিক, লোহাগড়া উপজেলা ছাত্রলীগ নেতা কাজী অহিদুজ্জামান, সুজন মীর, ইমদাদুল শেখ, সোহাগ শেখ, শেখ ছগীরউদ্দিন সনেট, রোমান রায়হান,পলাশ মাহমুদ, শরীফুল ইসলাম, ফকির আখিনুর রহমান। সংবাদ পেয়ে লোহাগড়া থানার ওসির নেতৃত্বে এসআই মিলাটন কুমার দেব দাস ও আতিকুজ্জামানসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে ছাত্রলীগ নেতা-কর্মীদের সাথে কথা বলে প্রচলিত আইনের মাধ্যমে দোষির শাস্তির বিষয়টি নিশ্চিত কল্পে আশ্বস্ত করায় তারা অবস্থান কর্মসুচি প্রত্যাহার করেন।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মো.মোকাররম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(ওএস/পিএস/১১ জুন, ২০১৯)