ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » অর্থ ও বাণিজ্য » বিস্তারিত

স্বর্ণের দাম বাড়লো ভরিতে ১১৬৬ টাকা

২০১৯ জুন ১৪ ০৮:১৭:১০
স্বর্ণের দাম বাড়লো ভরিতে ১১৬৬ টাকা

স্টাফ রিপোর্টার: প্রায় সাড়ে চার মাস পর দেশের বাজারে আবারও বাড়ানো হলো স্বর্ণের দাম। ২২, ২১ ও ১৮ ক্যারেটের প্রতি ভরিতে বেড়েছে এক হাজার ১৬৬ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতিতে সোনা ও রূপার দাম।

এদিকে দেশের বাজারে এসেছে ২৩ ক্যারেটের নতুন সোনা প্লাটিনামের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬৪ হাজার টাকা।

বৃহস্পতিবার (১৩ জুন) সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বৃদ্ধি ও নতুন স্বর্ণ বাজারে আসার এ খবর জানায় বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)।

শুক্রবার (১৪ জুন) থেকে নতুন দামে বিক্রি করা হবে স্বর্ণ। এর আগে, স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছিল চলতি বছরের ২৮ জানুয়ারি।

বাজুস নির্ধারিত মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হবে ৫১ হাজার ৩২২ টাকায়। বৃহস্পতিবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৫০ হাজার ১৫৫ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৪৮ হাজার ৯৮৮ টাকা। বর্তমানে এ মানের স্বর্ণের দাম রয়েছে ৪৭ হাজার ৮২২ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরি বিক্রি হবে ৪৩ হাজার ৯৭৩ টাকা। বৃহস্পতিবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৪২ হাজার ৮০৭ টাকা।

তবে দীর্ঘদিন ধরে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম। সনাতন পদ্ধতিতে ভরি প্রতি দাম রয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর প্রতি ভরি রূপা বিক্রি হচ্ছে এক হাজার ৫০ টাকায়।

বাজুস’র সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তজার্তিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারে দাম বাড়ানো হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর‌্যন্ত এই দামে বিক্রি করার পরামর্শ দেওয়া হয়েছে।

(ওএস/এএস/জুন ১৪, ২০১৯)