ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত

শুভেচ্ছায় ভাসছেন জয়া

২০১৯ জুলাই ০১ ১৪:৫৮:৩৭
শুভেচ্ছায় ভাসছেন জয়া

বিনোদন ডেস্ক : মডেল হিসেবে যাত্রা শুরু করেছিলেন। সেখানে বাজিমাত করে নাম লিখিয়েছিলেন নাটক-টেলিছবির অভিনয়ে। এরপর আসেন সিনেমায়। পরের গল্পটা কেবলই সাফল্যের। একের এক পর তিনি চমক দেখিয়েছেন বৈচিত্রময় চরিত্রে। ঢাকার পাশাপাশি তার অভিনয়ের মায়ায় বাঁধা পড়েছে কলকাতার সিনেমার দর্শকও।

আজ সেই প্রিয়মুখের জন্মদিন। জীবনের সুন্দর এই দিনটিতে বন্ধু-সহকর্মীদের শুভেচ্ছায় ভাসছেন জয়া আহসান। জয়াকে নিয়ে নির্মাতা অরিন্দম শীল ফেসবুকে লিখেছেন, ‘শুভ জন্মদিন জয়া। আবর্ততে কাজের সময় বুঝেছিলাম কি অসম্ভব ভালো অভিনয় দক্ষতা আছে ওর।

চারুর চরিত্রের জন্য যখন একটা নিষ্পাপ অথচ অভিজ্ঞ মুখের খোঁজ চলছিল তখনই ওর নামটা মাথায় আসে। আবর্ত করতে করতে ওই কটাদিন কখন জয়া থেকে চারু হয়ে ওঠে সেটা বুঝতেও পারিনি আমরা। আগামীদিনগুলোর জন্য অসংখ্য শুভেচ্ছা রইলো। আরো সুন্দর এবং সাফল্যময় হোক জীবন।’

জনপ্রিয় অভিনেতা ইন্তেখাব দিনার লিখেছেন, ‘শুভ জন্মদিন। শুভ কামনা নিরন্তর।’ আশনা হাবিব ভাবনা লিখেছেন, ‘শুভ জন্মদিন আপু।’ এছাড়াও বাংলাদেশ ও ভারতের অনেক শিল্পীরাই জয়াকে অভিনন্দিত করেছেন তার জীবনের নতুন বছরের শুরুতে।

জানা গেলো, এবারের জন্মদিনেও দেশে নেই এই অভিনেত্রী। বর্তমানে জয়া অবস্থান করছেন কলকাতায়। সেখানেই বন্ধু-বান্ধবদের সঙ্গে আজকের দিনটি উদযাপন করছেন।

জয়া আহসান প্রথম বাংলাদেশি ‘ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড’ পাওয়া অভিনেত্রী। তিনি দেশের হয়েও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন। জয়া আহসান প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন ২০১১ সালে নাসির উদ্দিন ইউসুফ পরিচালিত ‘গেরিলা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য। একই বছরে তিনি ‘৪০-তম বাচসাস ফিল্ম অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে শ্রেষ্ঠ অভিনেত্রী’র পুরস্কার লাভ করেন ‘গেরিলা’তে অভিনয়ের জন্যই।

এরপর তিনি রেদওয়ান রনির ‘চোরাবালি’ এবং অনিমেষ আইচের ‘জিরো ডিগ্রী’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য আবারো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। গত বছর দেশে মুক্তি পেয়েছিলো জয়া আহসান অভিনীত ও প্রযোজিত ‘দেবী’ ছবিটি। দর্শকদের মন জয় করে সেই ছবি। এরই মধ্যে কলকাতায় মুক্তি পাওয়া জয়া অভিনীত ‘কণ্ঠ’ সিনেমাটিও বেশ সাড়া জাগিয়েছে।

জয়া আহসান শেষ করেছেন বাংলাদেশের চলচ্চিত্র নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুটি’, ‘পেয়ারার সুবাস’ ও মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’। মুক্তির অপেক্ষায় আছে ছবিগুলো।

এদিকে, এরই মধ্যে জয়া আহসান অংশ নিয়েছেন সরকারি অনুদানের ছবি ‘অলাতচক্র’র শুটিংয়ে। সম্প্রতি ময়মনসিংহে শুরু হয়েছে এর দৃশ্যধারণ। কথাসাহিত্যিক আহমদ ছফা’র উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মাণ করছেন হাবিবুর রহমান হাবিব। তিনি জানান, বাংলাদেশে বাংলা ভাষায় নির্মিতব্য এটিই প্রথম ত্রিমাত্রিক (থ্রিডি) ছবি। এতে জয়ার পাশাপাশি আরও অভিনয় করছেন আহমেদ রুবেল।

(ওএস/এসপি/জুলাই ০১, ২০১৯)