ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ৮ কার্তিক ১৪২৬

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

৭ জুলাই শান্তিপূর্ণ হরতাল পালন করুন

২০১৯ জুলাই ০৫ ১৪:০২:৫০
৭ জুলাই শান্তিপূর্ণ হরতাল পালন করুন

স্টাফ রিপোর্টার : গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোট আহুত ৭ জুলাই শান্তিপূর্ণ হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আমরা সর্বস্তরের জনগণকে এই আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, সমগ্র জাতি গভীরভাবে লক্ষ্য করছে, সরকার এবারে ৯ হাজার কোটি টাকা জনগণের পকেট থেকে নেয়ার টার্গেট নিয়েছে গ্যাসের মূল্য বৃদ্ধি করে। গ্যাসের মূল্য বৃদ্ধি হলে এটি সরাসরি সাধারণ মানুষের ওপর প্রভাব পড়ে। নিত্য প্রয়োজনীয় পণ্যের ওপর প্রভাব পড়ে। গরিব-মধ্যবিত্ত পরিবারের জন্য নাভিশ্বাস হয়ে ওঠে।

শুক্রবার রাজধানী তোপখানার কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের অন্যতম শরিক বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হকের সঙ্গে সাক্ষাত করেন তিনি। এ সময় বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানির পক্ষ থেকে ৭ জুলাই ৬-২ টা পর্যন্ত জোট আহুত হরতালের সমর্থন জানিয়ে বার্তা পৌঁছে দেয়ার সময় তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, বাংলাদেশের জ্বালানি খাতের দুর্নীতি নিয়ে আমরা সবাই অবগত। লুটপাট চলছে সর্বত্রই। কিন্তু জ্বালানি একেবারে হরিলুট চলছে। অথচ স্থল এবং সমুদ্র বক্ষে গ্যাস খনি নিয়ে কোনো গবেষণা নেই। নতুন করে গ্যাস উত্তোলনের কোনো চেষ্টা নেই।

এ সময় বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক ৭ জুলাইয়ের হরতালে বাংলাদেশ ন্যাপের সমর্থন জানানোকে স্বাগত জানিয়ে বলেন, দেশ আমাদের সবার। সবার অবস্থান থেকেই দেশের পক্ষে, দেশের মানুষের পক্ষে কাজ করতে হবে। তিনি হরতালের দিন বাংলাদেশ ন্যাপসহ সব গণতান্ত্রিক-দেশপ্রেমিক-প্রগতিশীল শক্তিকে রাজপথে অবস্থান নেবার আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, মুক্তিযোদ্ধা মো. শাহ আলম প্রমুখ।

(ওএস/এসপি/জুলাই ০৫, ২০১৯)