ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পাকিস্তান

২০১৯ জুলাই ০৫ ১৭:০২:৩৯
টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে হারের পরই শেষ হয়ে গিয়েছে বাংলাদেশের বিশ্বকাপ খেলার সম্ভাবনা। পাকিস্তানের সেমিফাইনাল খেলার যে সমীকরণ, সেটাও এক কথায় অসম্ভব। এমন ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ।

সেটাই অবশ্য অনুমিত ছিল। কেননা টসে জিতে ফিল্ডিং নিলেই এবারের আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে যেত পাকিস্তানের। তাদের সামনে সমীকরণ এমন, আগে ব্যাট করে যদি ৩৫০ রান করে, তাহলে তাদের বাংলাদেশকে অলআউট করতে হবে ৩৯ রানে। ৪০০ রান করলে টাইগারদের থামাতে হবে ৮৪ রানে। আর যদি বিশ্বকাপের রেকর্ড গড়ে ৪৫০ রান করতে সক্ষম হয় পাকিস্তান, সেক্ষেত্রে ১২৯ রানে অলআউট করলেও সেমিতে যেতে পারবে ১৯৯২ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এমন সমীকরণ সামনে রেখে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের শুরুটা তেমন ভালো হয়নি। বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মোটামুটি অস্বস্তিতেই তারা। স্পিনার মেহেদি হাসান মিরাজকে দিয়ে বোলিং উদ্বোধন করান টাইগার অধিনায়ক মাশরাফি।

প্রথম ওভার থেকে মাত্র ১ রান দেন মিরাজ। ৭ ওভার থেকে আসে মাত্র ২৩ রান। ইনিংসের অষ্টম ওভারে নিজের চতুর্থ ওভার করতে এসে দ্বিতীয় বলে পাকিস্তানের উদ্বোধনী ব্যাটসম্যান ফাখর জামানকে মিরাজের ক্যাচ বানান সাইফুদ্দিন।

৩১ বল থেকে ১৩ রান করে সাজঘরে ফেরেন এই ওপেনার। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৪.১ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ৬৬ রান।

(ওএস/এসপি/জুলাই ০৫, ২০১৯)