ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ফাইনালে পেরুকে হালকাভাবে নিচ্ছে না ব্রাজিল

২০১৯ জুলাই ০৬ ১৬:০৩:৫৭
ফাইনালে পেরুকে হালকাভাবে নিচ্ছে না ব্রাজিল

স্পোর্টস ডেস্ক : গ্রুপ পর্বে ৫ গোল খাওয়া পেরু ফাইনালের প্রতিপক্ষ। মারাকানার ফাইনালেও পেরু উড়ে যাবে ভেবে ব্রাজিলের সমর্থকরা হয়তো হাওয়ায় উড়ছেন। হলুদ সমর্থকরা প্রস্তুতি নিচ্ছেন আরেকটি গোল উৎসবের। তবে সমর্থকরা যতই উড়তে থাকুন, ব্রাজিলের খেলোয়াড়রা ফাইনাল নিয়ে খুবই সতর্ক। তারা কিছুতেই হালকাভাবে নিচ্ছেন না পেরুকে।

২২ জুন সাও পাওলোতে পেরুকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেয়া ম্যাচের প্রথম গোলদাতা মিডফিল্ডার কাসিমিরো ফাইনালে গোলোৎসবের সম্ভাবনা উড়িয়ে দিয়ে পেরুকে শক্ত প্রতিপক্ষ হিসেবেই বিবেচনা করছেন। রিয়াল মাদ্রিদের তারকা মিডফিল্ডার বলেছেন,‘এটা ফাইনাল। এমন ম্যাচে আমরা গোল উৎসব করতে পারবো, সেটা আশা করি না। তবে আমরা আশাবাদী ম্যাচটি জিততে পারবো। সেটা হয়তো সহজ হবে না। কারণ, ফাইনালে আমাদের মোকাবিলার প্রস্তুতি নিয়েই মাঠে নামবে পেরু।’

‘আমরা পেরুর সঙ্গে একটি ম্যাচ খেলেছি। তখন ছিল এক অবস্থা। এখন ভিন্ন। সেটা ছিল সাও পাওলোর মাঠ, এটা মারাকানা। পেরু জিততে চাইবে। ম্যাচটিকে এক্সট্রা টাইমে নিতে চাইবে। এমন কি টাইব্রেকারে। আমরাও জিততে চাইবো। তাই ভালো একটা ম্যাচ হবে আশা করি। আমাদের চোখ থাকবে ভালো পারফরম্যান্স করা, গোল করা এবং চ্যাম্পিয়ন হওয়া’-বলেছেন কাসিমিরো।

দলের সেন্টারব্যাক মার্কুইনহাস এই ম্যাচ নিয়ে বলেন,‘মারাকানায় আমাদের বিরুদ্ধে পেরু আরো ভালো খেলার প্রত্যাশার কথা বলেছে। তারা সে চেষ্টা করবে। আমাদের অবশ্যই বুঝতে হবে ফাইনালে অনেক কিছু করার আছে। কারণ, ফাইনাল মানেই অন্যরকম এক ম্যাচ। পেরু সেমিফাইনালে চিলিকে উড়িয়ে দিয়ে অন্যরকম দলে পরিণত হয়েছে। গ্রুপ পর্বের পেরু আর ফাইনালের পেরু আলাদাই হবে।’

আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিল ও পেরু এ পর্যন্ত ৪৫ বার মুখোমুখি হয়েছে। ব্রাজিল জিতেছে ৩২ বার, পেরু ৪ বার। ড্র হয়েছে ৯ টি ম্যাচ। এর আগের কোপা আমেরিকায় ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছিল পেরু।

(ওএস/এসপি/জুলাই ০৬, ২০১৯)