ঢাকা, শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

ম্যানচেস্টারে আজও চোখ রাঙাচ্ছে বৃষ্টি

২০১৯ জুলাই ১০ ১৫:৩৩:৪৪
ম্যানচেস্টারে আজও চোখ রাঙাচ্ছে বৃষ্টি

স্পোর্টস ডেস্ক : একদিনের ক্রিকেট ম্যাচ হলেও ভারত-নিউজিল্যান্ডের সেমিফাইনালটি এখন টিডিয়াই (দুই দিনের ম্যাচ) নামে বেশ পরিচিতি পেয়ে গেছে। গতকাল (মঙ্গলবার) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে আগে ব্যাট করে নিউজিল্যান্ড ৪৬.১ ওভার খেলার পরই শুরু হয় তুমুল বৃষ্টি। ফলে বন্ধ হয়ে যায় ম্যাচ। অঝোর ধারার বৃষ্টি কিছুতেই না থামায় শেষতক স্থগিতই করে দেয়া হয় খেলা।

তবে যেহেতু নকআউট পর্বের ম্যাচ। আইসিসি আগেই রিজার্ভ ডে রেখেছিল। তাই গতকাল ঠিক যেখানে ম্যাচ শেষ হয়েছিল আজ (বুধবার) ঠিক সেখান থেকেই খেলা শুরু হবে। কিন্তু আজও দৃশ্যপটে হাজির হতে চলেছে বৃষ্টি। জানা গেছে, বৃষ্টির বাগড়ায় একটি বল মাঠে নাও গড়াতে পারে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজ সকাল থেকেই ম্যানচেস্টারের আকাশ ঘন মেঘে ঢাকা। সবচেয়ে অস্বস্তিকর তথ্যটি হচ্ছে, স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার সময় ভারী বৃষ্টি ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে আছড়ে পড়তে পারে। যদিও দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত আবার বৃষ্টি থেকে কিছুটা রেহাই পাওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু বিকেল ৫টা থেকে ফের ভারী বৃষ্টির ভবিষ্যদ্বাণী করা হয়েছে।

ফলে ভারত-নিউজিল্যান্ডের ম্যাচটি আজও শেষ করা সম্ভব কিনা তা নিয়ে সন্দেহ জেগেছে। এদিকে বৃষ্টি বাধায় যদি ম্যাচের ওভার কমে আসে তবে সেটা ভারতের পক্ষে সুবিধার হতে যাচ্ছে না। এ ছাড়াও মেঘাচ্ছন্ন আবহাওয়ায় বল কেমন আচরণ করবে, তা বোঝা বেশ কঠিন। আউটফিল্ড ভিজে থাকাতেও সমস্যা হবে। যার ফলে ট্রেন্ট বোল্ট, লুকি ফার্গুসনদের মোকাবিলা করা বেশ কঠিন হয়ে পড়বে ভারতীয় ব্যাটসম্যানদের সামনে।

এদিকে আজ যদি বৃষ্টির কারণে ম্যাচ শেষ হতে না পারে, তবে লিগ পর্বের পয়েন্ট তালিকায় শীর্ষে থাকার সুবাদে ভারত সরাসরি কাটবে ফাইনাল ম্যাচের টিকিট।

(ওএস/এসপি/জুলাই ১০, ২০১৯)