ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

নওগাঁয় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

২০১৯ জুলাই ১১ ১৭:২৭:০৩
নওগাঁয় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

নওগাঁ প্রতিনিধি : “জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর, প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন” এই প্রতিপাদ্য নিয়ে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভা ও পুরষ্কার বিতরনের মধ্য দিয়ে বৃহস্পতিবার নওগাঁয় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান।

এদিন সকালে শহরের সরকারী গনগ্রন্থাগার থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সিভিল সার্জন অফিসে গিয়ে শেষ হয়। পরে সিভিল সার্জন অফিস মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নওগাঁর পরিবার পরিকল্পনার উপ-পরিচালক ড. কস্তুরী আমিনা কুইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সাবেক এমপি আব্দুল মালেক, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, পরিবার পরিকল্পনার সহকারী উপ-পরিচালক ডা. কামরুল আহসান টিপু প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা জনসংখ্যা দিবসের ওপর বিস্তারিত আলোচনা করেন। পরে প্রধান অতিথি জেলার শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের পরিবার কল্যান সহকারী নিয়ামতপুর উপজেলার পাড়ইল ইউনিয়নের রোকসানা খাতুন, শ্রেষ্ঠ পরিবার কল্যান পরিদর্শিকা মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের নাহিদা সুলতানা, শ্রেষ্ট ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেনেদ্র মান্দা উপজেলার তেঁতুলিযা ইউনিয়ন, শ্রেষ্ট ইউনিয়ন পরিষদ মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন, শ্রেষ্ঠ উপজেলা মান্দা, শ্রেষ্ঠ মা ও শিশু কল্যান কেন্দ্র উকিলপাড়া নওগাঁ, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের শফিকুর রহমান, শ্রেষ্ঠ উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের মোজাম্মেল হক, শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (ক্লিনিক ভিত্তিক) বদলগাছী উপজেলার সূর্যের হাসি ক্লিনিক, শ্রেষ্ঠ বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা (সিবিডি ভিত্তিক) ধামইরহাট উপজেলার সূর্যের হাসি নেটওয়ার্ক কর্মী ও প্রতিষ্ঠানের হাতে পুরষ্কার তুলে দেন।

(বিএম/এসপি/জুলাই ১১, ২০১৯)