ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

চাটমোহরে নকল-ভেজাল ও মেয়াদউত্তীর্ণ ওষুধ প্রতিরোধে সভা

২০১৯ জুলাই ১১ ১৮:০১:৩০
চাটমোহরে নকল-ভেজাল ও মেয়াদউত্তীর্ণ ওষুধ প্রতিরোধে সভা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে নকল-ভেজাল ও মেয়াদউত্তীর্ণ ওষুধ প্রতিরোধে জনসচেতনতামূলক আলোচনা সভা বৃহস্পতিবার দুপুরে সবুজ সংঘ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ওষুধ প্রশাসন অধিদপ্তর ও চাটমোহর ওষুধ ব্যবসায়ী সমিতির আয়োজনে ও চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, চাটমোহর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকতেখারুল ইসলাম, পাবনার ওষুধ তত্ত্বাবধায়ক (ড্রাগ সুপার) কেএম মুহসীনীন মাহমুদ, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. স. ম বায়েজীদ-উল ইসলাম।

বক্তব্য দেন, পাবনার কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির প্রতিনিধি মো. সাইদুর রশিদ খান, চাটমোহর ব্যবসায়ী সমিতির সভাপতি বেলাল হোসেন স্বপন, ভাঙ্গুড়া উপজেলা ওষুধ সমিতির সম্পাদক মো. আব্দুল হামিদ, আটঘরিয়া উপজেলা ওষুধ সমিতির আবুল হোসেন, চাটমোহর ওষুধ ব্যবসায়ী সমিতির দপ্তর সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম, ফারিয়া’র সভাপতি গোলাম হাসনাইন নাসিম প্রমূখ।

জনসচেতনতামূলক সভায় নকল-ভেজাল ও মেয়াদউত্তীর্ণ ওষুধ প্রতিরোধে সকল ওষুধ ব্যবসায়ীকে সতর্ক থাকার আহবান জানিয়ে এ বিষয়ে প্রতিরোধমুলক পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেয়া হয়। শেষে মেয়াদ উত্তীর্ণ ওষুধ সংরক্ষণের জন্য সমিতির পক্ষ থেকে সদস্যদের মাঝে “মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয়ের জন্য নয়” লেখা ড্রাম (পাত্র) বিতরন করা হয়।

(এস/এসপি/জুলাই ১১, ২০১৯)