ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বৈষম্যমূলক ভূমি অধিগ্রহণের প্রতিবাদে ভূমি ও দোকান মালিকদের মানববন্ধন

২০১৯ জুলাই ১৫ ১৭:৫৬:১৯
বৈষম্যমূলক ভূমি অধিগ্রহণের প্রতিবাদে ভূমি ও দোকান মালিকদের মানববন্ধন

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : সাসেক-২ হাটিকুমরাল-রংপুর মহাসড়ক চারলেন উন্নীতকরণ প্রকল্পে গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরশহরে মহাসড়কের শুধু একপাশ থেকে ভূমি অধিগ্রহনের প্রতিবাদে ভূমি ও দোকান মালিকরা সোমবার সকালে এক বিশাল মানববন্ধন করেছে।

রংপুর-বগুড়া মহাসড়কের গোবিন্দগঞ্জের চতুরঙ্গ মোড়ে বেলা ১১টা থেকে ঘন্টাব্যাপী পালিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আতাউর রহমান সরকার, বিশিষ্ট ব্যবসায়ী শহীদুজ্জামান প্রধান, আবু জাফর লেলিন, মঞ্জুরুল হক সেলিম, বিষ্ণু নন্দী, আনোয়ার হোসেন সরকার, শামছুজ্জোহা তালুকদার বেলাল প্রমুখ।

বক্তারা বলেন, মহাসড়ক চারলেনে উন্নীতকরনের সরকারী সিন্ধান্তকে আমরা স্বাগত জানাই। কিন্তু মহাসড়কের দুই পাশ থেকে ভূমি অধিগ্রহণ করার সিন্ধান্ত থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হঠাৎ করে অজ্ঞাত কারণে বৈষম্যমূলক ভাবে শুধু মাত্র মহাসড়কের পশ্চিমপাশ থেকেই প্রায় ১০০ ফিটের মতো ভূমি অধিগ্রহণ করার সিন্ধান্ত গ্রহণ করায় ভূমি মালিক ও ব্যবসায়ীরা চরম হতাশ হয়ে পড়েছে ।

এতে করে শতাধিক ভূমি মালিক ও ব্যবসায়ী তাদের দীর্ঘদিন থেকে ভোগ করে আসা ভুমি এবং ব্যবসা হারিয়ে নিঃস্ব, সর্বশান্ত হয়ে পড়বে। তাই তারা মহাসড়কের দুই পাশ থেকেই সমপরিমাণে ভূমি অধিগ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরসহ সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানায়। মানববন্ধনে পৌর এলাকার শতাধিক ভূমি মালিক ও ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

(এসআরডি/এসপি/জুলাই ১৫, ২০১৯)