ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মন্দির ও বাজারের জায়গা জবর দখলের চেষ্টা 

২০১৯ জুলাই ১৫ ১৮:২৮:২৭
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মন্দির ও বাজারের জায়গা জবর দখলের চেষ্টা 

রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : টাঙ্গাইল জেলার ভূয়াপুর উপজেলার কাগমারী পাড়া বাজারের জমি এবং সংখ্যালঘু হিন্দুদের প্রতিষ্ঠান কালী মন্দিরের জায়গা জোরপূর্বক জবর দখল করতে একটি মহল জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে কাগমারী পাড়া বাজার বণিক সমিতির সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ হাইকোর্টে রিট পিটিশন করলে আদালত ওই স্থানে স্থিতাবস্থা জারী করে। কিন্তু কাগমারী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলারা আফরোজ মন্দির ও বাজারের জায়গা জবর দখলের লক্ষ্যে বাজারের বিভিন্ন দোকান মালিকদের দোকান সরিয়ে নেয়ার জন্য বিভিন্ন ভাবে চাপ সৃষ্টি করছেন। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে প্রধান শিক্ষিকার এমন কর্মকান্ডে স্থানীয়দের মধ্যে চাপা উত্তেজনা বিরাজ করছে। এ কারণে যেকোন সময় সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে স্থানীয়রা জানান।

এলাকার শৃঙ্খলা রক্ষার্থে ও উচ্চ আদালতের আদেশ বাস্তবায়নের লক্ষ্যে বাজার বণিক সমিতির সভাপতি টাঙ্গাইলের পুলিশ সুপারের নিকট সোমবার (১৫ জুলাই) একটি আবেদন করেন।

এ বিষয়ে কাগমারী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলারা আফরোজ বলেন, বাজার ও স্কুল দুটিই এ এলাকার প্রতিষ্ঠান। কাজেই স্থানীয়দের চাহিদা অনুযায়ী তারাই বাজারে বিঘœ ঘটানোর চেষ্টা করছে। এখানে আমার কোন হস্তক্ষেপ নেই।

এ ব্যাপারে কাগমারী পাড়া বাজার বণিক সমিতির সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, স্থানীয়দের চাহিদা বিবেচনা করে আমি বাজার ও মন্দিরের জায়গা রক্ষার্থে মহামান্য হাইকোর্টের রিট পিটিশন করলে আদালত স্থিতাবস্থার আদেশ দেন। তবুও একটি মহল স্কুলের নাম করে বাজার ও মন্দিরের জায়গা জবর দখলের চেষ্টা করছে।


(আরকেপি/এসপি/জুলাই ১৫, ২০১৯)