ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

বিদায়লগ্নে সর্বত্র এসপি জয়দেব চৌধুরীর প্রশংসায় পঞ্চমুখ 

২০১৯ জুলাই ১৬ ০০:১১:২৩
বিদায়লগ্নে সর্বত্র এসপি জয়দেব চৌধুরীর প্রশংসায় পঞ্চমুখ 

সমরেন্দ্র বিশ্বশর্মা : নেত্রকোনার পুলিশ সুপার (এস.পি) জয়দেব চৌধুরী (বিপিএম সেবা)। প্রায় চার বছর আগে তিনি পুলিশ সুপার হিসেবে এ জেলায় কর্মে যোগদান করেন। যোগদানের পর থেকে পুলিশ শব্দের আবিধানিক অর্থের যা গুনাগুণ থাকা দরকার এর সবগুলোই তিনি তার কর্মক্ষেত্রে ব্যবহারের মাধ্যমে প্রতিফলন ঘটিয়েছেন। আজ তার বিদায় লগ্নে সর্বত্র তার সম্পাদিত কর্ম, সৎ আদর্শ নিষ্ঠা, বিনয়ী স্বভাব এবং সর্বশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নপূরণে ১০০ টাকার বিনিময়ে পুলিশের কনস্টেবল পদে ৭৫ জনকে নিয়োগ দিয়ে সকল মানুষের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তিনি। এমনটাই দাবী সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের।

নেত্রকোণায় যোগদানের পর জঙ্গিবাদ, মাদক, জুয়া, বাল্য বিয়ে প্রতিরোধ সহ মহান মুক্তিযুদ্ধের চেতনায় সুন্দর সমাজ গঠনে তার একনিষ্ঠ ভূমিকা এবং টিম ওয়ার্ক গঠন করে যে কাজ করেছেন, সেই কাজের ফলশ্রুতিতে সমাজের সকল মহলে তার প্রশংসা ছড়িয়ে পরছে। তিনি তার পেশাগত কর্মের বাইরেও মানব কল্যানে নিয়োজিত ছিলেন।

তথ্য অনুসন্ধ্যানে জানা যায়, অনেক গরিব অথচ মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার কাজে তিনি করেছেন অকৃপন সহযোগিতা। বেশ কয়েকজন মেধাবী ছাত্র-ছাত্রীর উচ্চ শিক্ষা গ্রহণের পথে যখনই অন্তরায় হয়ে দেখা দেয়, তখনই তিনি তার নিজস্ব উপার্জন থেকে সহযোগিতা করে সেই হতাশা দূর করে আগামীর পথচলাকে সুন্দর করে দিয়েছেন। সর্বোপরি তিনি জনকল্যানে বর্তমান সরকারের আদর্শ ও প্রতিটি কর্মসূচি বাস্তবায়নে অনেক সফলতা অর্জন করেছেন।

আজ তার সফলতার গল্প ছড়িয়ে পড়েছে হাওর বাওর ও গাড়ো পাহাড়ের কুল ঘেষে মহুয়া মলুয়া প্রাচীন কবিকঙ্ক সহ লোকজ সংস্কৃতির চারনভূমি নেত্রকোণা সীমানা পেরিয়ে দূর থেকে বহু দূরে। তার রেখে যাওয়া আদর্শ ও বিনয়ী স্বভাব চির অমলিন হয়ে থাকবে নেত্রকোণা বাসীর হৃদয়ে। নেত্রকোণার সকল শ্রেনী পেশার মানুষ তার আগামীর কল্যানের পথ চেয়ে বসে আছে।

(এসবি/এসপি/জুলাই ১৫, ২০১৯)