ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত

জুনের দ্বিগুণেরও বেশি ডেঙ্গু রোগী জুলাইয়ে

২০১৯ জুলাই ২০ ১৭:০৩:৪২
জুনের দ্বিগুণেরও বেশি ডেঙ্গু রোগী জুলাইয়ে

স্টাফ রিপোর্টার : জুলাই শেষ হতে এখনও ১১ দিন বাকি। এরই মধ্যে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির গত মাসের (জুন) রেকর্ড ভঙ্গ হয়েছে।

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জুনে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ১৭৭০ জন। আর জুলাইয়ের ২০ দিনেই ভর্তি হয়েছে ৩৯৬০ ডেঙ্গু রোগী। তাদের মধ্যে এখনও চিকিৎসাধীন রয়েছেন ১৪৭৪ রোগী।

শনিবার (২০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এ তথ্য জানা গেছে।

১ জানুয়ারি থেকে ২০ জুলাই পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ছয় হাজার ৪৫ জন। এদের মধ্যে এপ্রিলে দুই, মে মাসে দুই ও সর্বশেষ জুলাই মাসে একজনসহ মোট পাঁচজন মারা গেছেন। তবে বেসরকারি হিসেবে ডেঙ্গুতে আক্রান্ত ও মৃতের সংখ্যা আরও অনেক বেশি।

হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার জানান, সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর সঠিক সংখ্যা নিরূপণে প্রতিদিন তথ্য সংগ্রহ করা হচ্ছে।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৩৩ রোগী বিভিন্ন হাপসাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকা মেডিকেলে ৫৬, মিটফোর্ডে ২৭, ঢাকা শিশু হাসপাতালে ২২, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ২১, হলি ফ্যামিলি হাসপাতালে ১২, বারডেমে ২০ ও বিজিবি হাসপাতালে একজন ভর্তি হয়েছেন।

বেসরকারি বিভিন্ন হাসপাাতালের মধ্যে ইবনে সিনায় ৩, স্কয়ারে ৯, সেন্ট্রালে ২১, ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতাল, কাকরাইলে ১৯, ইউনাইটেড, খিদমা হাসপাতালে ২, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ২, সালাউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে ৭ ও পপুলার হাসপাতালে ১১ জন ভর্তি রয়েছেন।

(ওএস/এসপি/জুলাই ২০, ২০১৯)