ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » প্রবাসের চিঠি » বিস্তারিত

প্রিয়া সাহার অভিযোগ ও ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার প্রতিবাদে নিউইয়র্কে মানববন্ধন

২০১৯ জুলাই ২৬ ১৪:৪৭:১৬
প্রিয়া সাহার অভিযোগ ও ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার প্রতিবাদে নিউইয়র্কে মানববন্ধন

প্রবাস ডেস্ক : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার মিথ্যা অভিযোগ এবং আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে মামলা’র প্রতিবাদে নিউইয়র্কে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় (২৪ জুলাই) বুধবার বাংলাদেশী আমেরিকান কমিউনিটি কাউন্সিল’র ব্যানারে ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় বাংলাদেশ ভাস্কর্যের সামনে আয়োজিত এই মানববন্ধনে প্রবাসীরা অংশ নেয়।

মানববন্ধন থেকে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এবং ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানায়।

বক্তারা বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের কাছে প্রিয়া সাহা বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বিষয়ে যে অভিযোগ করেছেন, তা সর্বৈব মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট, যা রাষ্ট্রদ্রোহের শামিল। তারা বলেন, প্রিয়া সাহার ওই বক্তব্যে সারা বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ‘ক্ষুন্ন হয়েছে’। ট্রাম্পের কাছে বাংলাদেশ বিরোধী অভিযোগ করা প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

একই সভায় বক্তারা ব্যারিস্টার সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলার প্রতিবাদ জানান। ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার না করলে প্রবাস থেকে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি প্রবাসী আইনজীবী মোহাম্মদ এন মজুমদারের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্টারলিং-বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ গিয়াস উদ্দিন, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের সভাপতি আবদুস শহীদ ও সাধারণ সম্পাদক জামাল হুসেন, হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকন, বিএসিসি’র সাধারণ সম্পাদক নজরুল হক, কর্মকর্তা তোফায়েল চৌধুরী, হাসান আলী, সারওয়ার চৌধুরী, এ ইসলাম মামুন, মোঃ ফয়ছল আহমদ, কমিউনিটি এক্টিভিস্ট মোতাসিন বিল্লাহ তুষার, মামুন রহমান, ফয়সাল আহমদ প্রমুখ। এ সময় কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৯ জুলাই হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা অভিযোগ করেন যে, ‘বাংলাদেশ থেকে ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু গুম হয়েছে। এমনকি তার নিজের বাড়িতেও আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তার ভিটে-মাটিও দখলে নিয়েছে।’

প্রসঙ্গত, উল্লেখ্য যে, হিন্দু ধর্মাবলম্বীদের কটূক্তির অভিযোগে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে গত সোমবার একটি মামলা করা হয়েছে। ইউএসএ নিউজ ।

(এস/এসপি/জুলাই ২৬, ২০১৯)