ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত

ডেঙ্গু দমনের নামে ফটোসেশন চলছে : ফারুক

২০১৯ আগস্ট ০৪ ১৬:৩৪:৩৯
ডেঙ্গু দমনের নামে ফটোসেশন চলছে : ফারুক

স্টাফ রিপোর্টার : ফটোসেশনের জন্য ডেঙ্গু দমনের অভিযান চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইফ জয়নুল আবদিন ফারুক।

তিনি বলছেন, ডেঙ্গু মোকাবিলায় এবং বানভাসি মানুষের দুঃখ-কষ্ট লাঘবে এই সরকার যে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে তার আজকের পত্রিকাগুলো পড়লে দুই মেয়র এবং তথ্যমন্ত্রীর যে হাস্যকর ছবি প্রকাশিত হয়েছে তা দেখে বোঝা যায়। এখানে ফিল্মি স্টাইলে, নাটক স্টাইলে শুধু ফটোসেশনের জন্য ডেঙ্গু দমনের অভিযান চালানো হয়েছে। এইভাবে কখনও ঢাকা শহর থেকে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়।

রবিবার (৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন ঢাকা মহানগর উত্তর আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে সরকারের ব্যর্থতার প্রতিবাদে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, যে সরকার সত্যিকার অর্থে মানুষকে ভালোবাসে না, যে সরকার দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দেয়, যে সরকার বিনাভোটে নির্বাচিত হয়ে সংসদ পরিচালনা করে, যে সরকার জনগণকে স্বাধীনভাবে কথা বলার সুযোগ দেয় না, যে সরকারের শাসনামলে পার্লামেন্ট থাকে কিন্তু বিরোধী দল থাকে না, যে পার্লামেন্টে মমতাজের গান শোনা যায় ফাইট্টা যায়, সেই সরকারের কাছে আমরা কীভাবে দাবি করতে পারি ডেঙ্গু দমনের জন্য।

ডেঙ্গু দমনে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে দাবি করে সাবেক বিরোধী দলের এই চিফ হুইপ বলেন, ডেঙ্গু দমনের জন্য যে উদ্যোগ যে কাজগুলো করার প্রয়োজন সেটি না করে দুই মেয়র শুধু ফটোসেশন করছে এবং সাংবাদিকদের সঙ্গে কথা বলছে কিন্তু প্রয়োজনীয় যে সমস্ত ব্যবস্থা করা দরকার সেগুলো করছে না। আমরা শুনছি ওষুধ আসছে ওষুধ আসবে কিন্তু সেই ওষুধের উপকারিতা ও মোটেও নাই সেটা আমরা আজ পত্রিকায় দেখতে পেলাম। প্রতিদিন হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে কিন্তু সরকারের এমপি-মন্ত্রীরা শুধু মিডিয়ায় মুখরোচক কথা বলছেন। তারা বলছেন আমরা ডেঙ্গুতে সহনশীলতা নিয়ে আসছি কিন্তু মোটেও না।

তিনি বলেন, যে সরকার জনগণের দাবি উপেক্ষা করে অযৌক্তিকভাবে গ্যাসের দাম এবং বিদ্যুতের দাম বৃদ্ধি করে; ডেঙ্গুতে মানুষ মারা গেলে তাদের কী আসে যায়? তাই আমি মনে করি এই সরকার সম্পূর্ণ ব্যর্থ। এই সরকার বিরোধী দলের কথা কানে নেয় না, জনগণের কথা শুনতে চায় না। এই সরকার শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য যা কিছু প্রয়োজন সেটাই করতে জানে।

ফারুক আরও বলেন, আমি মনে করি যেটা আমাদের দল থেকে দাবি করা হয়েছে অনতিবিলম্বে ডেঙ্গু প্রতিরোধে জরুরি অবস্থা জারি করে সকল দলকে আহ্বান করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিত। এটা করতে যদি আপনারা ব্যর্থ হন দুই মেয়র যেহেতু আপনারা জনগণের ভোটে নির্বাচিত হননি। প্রশাসক আসে ডেঙ্গু প্রতিরোধে প্রশাসন নিয়োগ করুন। আপনাদের মুখে বড় বড় কথা আর শুনতে চাই না।

আয়োজক সংগঠনের সভাপতি মোস্তফা গাজী দুদুর সভাপতিত্বে এবং সংগঠনের প্রচার সম্পাদক গোলাম সারওয়ার সরকারের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ বক্তব্য দেন।

(ওএস/এসপি/আগস্ট ০৪, ২০১৯)