ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

প্রথমবারের মতো সান্তাহার-ঢাকা ঈদ স্পেশাল ট্রেন চালু

২০১৯ আগস্ট ১০ ১৮:২০:৩২
প্রথমবারের মতো সান্তাহার-ঢাকা ঈদ স্পেশাল ট্রেন চালু

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : ঈদুল আযহা উপলক্ষে প্রথম বারের মতো বগুড়ার আদমদীঘিতে সান্তাহার-ঢাকা-সান্তাহার ঈদ স্পেশাল-৩ ট্রেন চলাচল শুরু হয়েছে। ট্রেনটি গত ৮ আগষ্ট থেকে শুরু করে আগামী ১৮ আগষ্ট পর্যন্ত চলাচল করবে তবে ঈদের দিন ও ঈদের পরের দিন বন্ধ থাকবে।

রেলওয়ে সূত্রে জানা যায়, ঈদ স্পেশাল ট্রেনটি সকাল ৮টায় সান্তাহার জংশন স্টেশন থেকে ছেড়ে দুপুর ২টা ৫০মিনিটে ঢাকায় পৌঁছাবে। ওই একই ট্রেন রাত ১০টা ৫০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে ভোর ৫টা ১০মিনিটে সান্তাহার স্টেশনে পৌঁছাবে। ঈদে বাড়ীফেরা মানুষদের জন্য ট্রেনটি চালু করায় সান্তাহারসহ নওগাঁ জেলা ও জয়পুরহাটের তিলকপুর, জাফরপুর এবং বগুড়ার আদমদীঘি, দুপচাঁচিয়াসহ বিভিন্ন এলাকার লোকজন দুর্ভোগের হাত থেকে রেহাই পেয়েছে। যাত্রীদের দাবী ট্রেনটি শুধু ঈদের ৮দিনই নয় স্থায়ী ভাবে চলাচল করা প্রয়োজন।

ঢাকাগামী যাত্রী মোহাম্মাদ রফিক জানায়, ঈদ স্পেশাল ট্রেনটি সকালেই ছেড়ে যাওয়ায় সহজেই ঢাকা পৌঁছা সম্ভব হচ্ছে। এ ট্রেনটি স্থায়ীভাবে সান্তাহার থেকে যেন চলাচল করে এজন্য রেলমন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষন করছি।

অপরদিকে ঢাকা থেকে আসা ট্রেনযাত্রী ইদ্রিস আলম হৃদয় বলেন, গত কয়েকদিন যাবৎ কাউন্টারে দাঁড়িয়ে আন্তুঃনগর ট্রেনগুলোর টিকিট সংগ্রহ করতে না পেরে বাড়ী ফেরা প্রায় অনিশ্চিত হয়ে পরেছিলো। ঈদ স্পেশাল ট্রেনটি চালু করায় বাড়ী ফেরা সম্ভব হলো।

এছাড়া এলাকাবাসী সান্তাহার থেকে ঢাকাগামী ঈদ স্পেশাল ট্রেনটি চালু করায় রেলমন্ত্রী মহোদয়কে ধন্যবাদ জানান এবং ট্রেনটি স্থায়ী কারার জন্য অনুরোধ জানিয়েছেন।

সান্তাহার স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম জানায়, ঈদুল আযহা উপলক্ষে আন্ত:নগর ট্রেনগুলোর পাশাপাশি সান্তাহার-ঢাকা-সান্তাহার (ঈদ স্পেশাল-৩) চালু করা হয়। যাত্রী সাধারনের সুবিধার জন্য মাইকিং ও নোটিশ দেয়া হয়েছে। এছাড়া ঈদের দিন সকল ট্রেন বন্ধ থাকবে।

(এস/এসপি/আগস্ট ১০, ২০১৯)