ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » জাতীয় » বিস্তারিত

বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নত হত

২০১৯ আগস্ট ১৯ ২৩:৩৩:৩৪
বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ অনেক আগেই উন্নত হত

মৌলভীবাজার প্রতিনিধি: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি বলেছেন , বঙ্গবন্ধু জীবিত থাকলে আমরা মালেশিয়া-সিঙ্গাপুরের মত অনেক আগেই উন্নত দেশ হতে পারতাম। কিন্তু তারা বঙ্গবন্ধুকে হত্যা করেই ছাড়েনাই, এর মধ্যদিয়ে একটি দেশের আশা আকাঙ্খা,উন্নয়ন ও সমৃদ্ধি একসাথে থমকে যায়।

সোমবার (১৯আগষ্ট) বিকেলে মৌলভীবাজার শহরের নিজ বাসভবনের সামনে জেলা মহিলা আওয়ামীলীগ আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুর দুই কন্যা বেঁচে থাকায় আজ আমরা উন্নত জাতি হতে চলেছি। এর পরও কুচক্রি মহলের চক্রান্ত থেমে নেই, আজ পর্যন্ত নানা চেষ্টা তারা চালিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন আওয়ামীলীগ এমন একটি দল, আমরা যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছি। এত রক্ত দিয়ে নয়মাস যুদ্ধ করে নাই কোন জাতি, যা বাঙ্গালীরা পেরেছে, আমরাই পারি নিজেদেরকে উন্নত জাতিতে রূপান্তরিত করতে।
শোক দিবসকে স্মরণ করে জোহরা আলাউদ্দিন বলেন বঙ্গবন্ধুকে হাড়ালেও এই শোককে শক্তিতে পরিণত করবো, এবং জাতির পিতার যে উদ্দেশ্য ছিল সোনার বাংলা গড়ার,সকলের মুখে হাসি ফুটানোর ,সেই সোনার বাংলা গড়ে সকলের মুখে হাসি ফুটায়ে জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করবো।
জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজিয়া রহমান এর সভাপতিত্বে ও আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ফারহানা বেগম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রাহিলা আহমেদ, যুগ্ন সাধারণ সম্পাদক শাহনাজ ইসলাম , পৌর সভাপতি রুবিনা ইয়াছমিন প্রমুখ। অনুষ্ঠান শেষে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগষ্ঠ নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত করা হয়।

(ওএস/পিএস/আগস্ট ১৯, ২০১৯)