ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » দেশের খবর » বিস্তারিত

ধূমপানের বিজ্ঞাপন প্রদর্শন, জাপান টোব্যাকোকে জরিমানা

২০১৯ আগস্ট ২০ ১৯:৩৭:০৩
ধূমপানের বিজ্ঞাপন প্রদর্শন, জাপান টোব্যাকোকে জরিমানা

স্টাফ রিপোর্টার: তামাক কোম্পানি জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই)-এর মেহেরপুর ডিপোতে অভিযান চালিয়ে ধূমপানে উদ্বুদ্ধকরণ বিজ্ঞাপন প্রদর্শন ও কোম্পানির লোগো সংবলিত গেঞ্জি ও খাবার জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ সময় প্রতিষ্ঠানটির টেরিটরি অফিসার সাজ্জাদ হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে তাকে তিনদিনের কারাদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকেলে এ অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার রাকিবুল ইসলাম। এ সময় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম বলেন, জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই)-এর মেহেরপুর ডিপোতে অভিযান চালিয়ে ধূমপানে উদ্বুদ্ধকরণ বিজ্ঞাপন প্রদর্শন সামগ্রী, গেঞ্জি ও খাবার জব্দ করা হয়েছে। স্থানীয় দোকানদারদের আমন্ত্রণ করে ধূমপানে উদ্বুদ্ধকরণ বিজ্ঞাপনের ভিডিও প্রদর্শন করেছে প্রতিষ্ঠানটির প্রতিনিধিরা। যা ধূমপান ও তামাকজাত দ্রব্য (নিয়ন্ত্রণ) আইন-২০০৫-এর সুস্পষ্ট লঙ্ঘন। আইন অমান্য করায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটির প্রতিনিধিদের সতর্ক করে দেয়া হয়েছে। এরপর এ ধরনের কাজ করলে দ্বিগুণ জরিমানা করা হবে।

(ওএস/এএস/আগস্ট ২০, ২০১৯)