ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

সকালে থাইল্যান্ড রওয়ানা হবে কিশোরী ফুটবলাররা

২০১৯ সেপ্টেম্বর ০৪ ২৩:৪৪:৩২
সকালে থাইল্যান্ড রওয়ানা হবে কিশোরী ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক : ইতিহাসের অংশ হয়ে হকির মেয়েরা চলে গেছেন সিঙ্গাপুর। সেখানে তারা খেলবেন এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ এশিয়ান হকি। অন্যদিকে ফুটবলের মেয়েরা সকালে রওয়ানা হবে থাইল্যান্ড। তারা দেশটির চনবুরিতে খেলবে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব। বাংলাদেশের মেয়েদের জন্য এটি দ্বিতীয় আসর।

টুর্নামেন্ট হবে ১৫ থেকে ২৮ সেপ্টেম্বর। ৮ জাতির এ প্রতিযোগিতায় বাংলাদেশ ‘এ’ গ্রুপে খেলবে জাপান, অস্ট্রেলিয়া ও থাইল্যান্ডের বিরুদ্ধে। ‘বি’ গ্রুপের দলগুলো হচ্ছে দক্ষিণ কোরিয়া, উত্তর কোরিয়া, ভিয়েতনাম ও চীন।

এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব আগামী বছর ভারতে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপের বাছাইও। যে আট দলের টুর্নামেন্ট সেখান থেকে সেরা দুই হয়ে বিশ্বকাপের টিকিট পাওয়া বাংলাদেশের জন্য কঠিন।

তারপরও মারিয়া-আঁখিরা শুরুর আগেই হাল ছেড়ে দিতে রাজি নন। তারা প্রথম ম্যাচে থাইল্যান্ডকে হারিয়ে ভালো শুরু করতে চান। তারপর ম্যাচ বাই ম্যাচ নিজেদের সেরাটা খেলার লক্ষ্য নিয়ে মাঠে নামবে লাল-সবুজ জার্সিধারী কিশোরীরা।

থাইল্যান্ড যাওয়ার আগে বুধবার মারিয়া-আাঁখিরা বাফুফে ভবন সংলগ্ন টার্ফে ঘরের সর্বশেষ প্রস্তুতি সেশন সেরেছেন। তবে তারা ১০ দিন আগে থাইল্যান্ড গিয়ে সেখানকার কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াবে এবং তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে স্থানীয় বয়সভিত্তিক দলের সঙ্গে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ০৪, ২০১৯)