ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

তাইজুলের ঘূর্ণিতে প্রথম উইকেট পতন আফগানদের

২০১৯ সেপ্টেম্বর ০৫ ১১:৩৩:১৭
তাইজুলের ঘূর্ণিতে প্রথম উইকেট পতন আফগানদের

স্পোর্টস ডেস্ক : টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করার চেষ্টা করেছিলেন আফগানিস্তানের দুই ওপেনার ইবরাহিম জাদরান এবং ইহসানউল্লাহ জানাত। বাংলাদেশের স্পিন আক্রমণ ঠেকিয়ে সেই ভালো সূচনা করাটা বেশ দুরহ কাজ এবং তাতে মোটেও সফল হতে পারেননি আফগান ওপেনাররা।

তাইজুল ইসলামকে দিয়েই বোলিংয়ের সূচনাটা করিয়েছিলেন সাকিব আল হাসান। অন্যপ্রান্তে সূচনা করেছিলেন সাকিব নিজে। তবে মাত্র এক ওভারের স্পেল করে সরে দাঁড়ান সাকিব। নিয়ে আসেন মেহেদী হাসান মিরাজকে।

শুরু থেকেই আফগানদের বেশ চাপে রাখে বাংলাদেশের স্পিনাররা। এক প্রান্তে টানা বোলিং করে যাচ্ছেন তাইজুল। অনপ্রান্তে অদল-বদল করে সাকিব, মিরাজ কিংবা নাঈম হাসানরা বোলিং করে যাচ্ছেন।

টানা বোলিং করার সুফলটা পেয়েও গেলেন তাইজুল ইসলাম। তার দুর্দান্ত এক ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে বোল্ড হয়ে গেলেন আফগানিস্তানের ওপেনার ইহসানউল্লাহ জানাত। ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলে সুইং করে সোজা স্ট্যাম্পে গিয়ে আঘাত হানে বলটি। ৯ রান করে বোল্ড হয়ে যান ইহসানউল্লাহ।

এ রিপোর্ট লেখার সময় আফগানিস্তানের রান ২২.১ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৩৯। ২১ রান নিয়ে ব্যাট করছেন ইবরাহিম জাদরান এবং তার সঙ্গী হিসেবে রয়েছেন রহমত শাহ, ৯ রানে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ০৫, ২০১৯)