ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

অবশেষে মাঠে নামতে যাচ্ছেন মেসি!

২০১৯ সেপ্টেম্বর ১৭ ১০:২১:৩৩
অবশেষে মাঠে নামতে যাচ্ছেন মেসি!

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার জার্সি গায়ে সবশেষ ম্যাচটি খেলেছেন গত মে মাসে। স্প্যানিশ ফুটবলের ঘরোয়া টুর্নামেন্ট কোপা দেল রে'র ফাইনালের পর আর কাতালুনিয়ানদের জার্সি পরা হয়নি লিওনেল মেসি। এমনকি গত জুলাইয়ে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার আর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচই খেলেননি তিনি।

শোনা যাচ্ছিলো, ইউরোপিয়ান ফুটবলের নতুন মৌসুমের শুরু থেকেই বার্সার জার্সি গায়ে মাঠ মাতাবেন মেসি। কিন্তু আজ নামবেন, কাল নামবেন করতে করতে স্প্যানিশ লা লিগায় প্রথম চার ম্যাচে আর মাঠে নামা হয়নি মেসির। বার্সা কোচ আর্নেস্ত ভালভার্দেও যেনো মেসিকে মাঠে নামানোর আশ্বাস দিতে দিতে হয়রান হয়ে পড়েছিলেন।

তবে এবার হয়তো ফুরোতে যাচ্ছে অপেক্ষা। উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমে প্রথম ম্যাচ থেকেই মাঠে দেখা যেতে পারে বার্সেলোনার সবচেয়ে বড় তারকাকে। মঙ্গলবার রাতে সিগনাল ইদুনা পার্কে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে খেলতে নামবে বার্সেলোনা।

সে ম্যাচের জন্য ঘোষিত ২২ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে লিওনেল মেসিকেও। নিজেদের মধ্যে এক ট্রেনিং ম্যাচের পর এ স্কোয়াড ঘোষণা করেছেন বার্সা বস। যেখানে মেসির অবস্থা দেখে সন্তুষ্টই মনে হয়েছে তাকে। তবে ইনজুরির কারণে ওসুমানে দেম্বেলে এবং স্যামুয়েল উমতিতিকে স্কোয়াডে রাখতে পারেননি ভালভার্দে।

এদিকে স্কোয়াডে রাখা হলেও, মেসিকে মাঠে নামানো হবে কি-না সে ব্যাপারে নিশ্চয়তা দেননি ভালভার্দে। বরং তিনি ম্যাচের দিনই ঠিক করবেন একাদশের ব্যাপারে। ভালভার্দে বলেন, 'আমরা ম্যাচের দিনই ঠিক করবো মেসি খেলবে কি-না। সপ্তাহখানেক আগেও আমরা অনিশ্চিত ছিলাম তার ব্যাপারে। তবে খুব দ্রুতই উন্নতি হয়েছে। এছাড়া সুয়ারেজের ব্যাপারে বলবো সে শুরু থেকেই মাঠে থাকতে পারে।'

ডর্টমুন্ডের বিপক্ষে বার্সা স্কোয়াড

মার্ক টের স্টেগান, নেলসন সেমেডু, জেরার্ড পিকে, ইভান রাকিতিচ, সার্জিও রবার্তো, তোডিবো, আর্থুর মেলো, লুইস সুয়ারেজ, লিওনেল মেসি, নেতো, ক্লেমেন্ত লংলে, ওয়াগ, আন্তনিও গ্রিজম্যান, জর্দি আলবা, ক্রিশ্চিয়ান অ্যালেনা, সার্জিও বুসকেটস, ফ্রেঙ্কি ডি ইয়ং, অ্যালেক্স ভিদাল, জুনিয়র, ইনাকি পেনা, ক্রিশ্চিয়ান পেরেজ এবং আনসু ফাতি।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০১৯)