ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত

‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা যাচ্ছেন সৌম্য মিরাজ সাদমান

২০১৯ সেপ্টেম্বর ১৭ ১১:২৪:৫৪
‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা যাচ্ছেন সৌম্য মিরাজ সাদমান

স্পোর্টস ডেস্ক : একদমই ফর্মে নেই। সেই হার্ডহিটার সৌম্য সরকার যেন কোথায় হারিয়ে গেছেন। হার্ড হিটিং বহু দূরে, এই তিন জাতি টি-টোয়েন্টি আসরে দেখে মনে হচ্ছে ব্যাটিংই ভুলে গেছেন। ভাল খেলতে না পারায় বাদ পড়েছেন জাতীয় দল থেকে। তিন জাতি টি-টোয়েন্টি আসরে প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে ও আফগানিস্তানের সাথে চরম ব্যর্থ সৌম্য সরকারের তাই জায়গা হয়নি চট্টগ্রামের ফিরতি পর্বে।

তবে জাতীয় দল থেকে বাদ দিলেও নির্বাচকরা চান ফর্মে থাকা সৌম্যকে। তাই তাকে ফর্মে ফেরাতে তৎপর নির্বাচকরা। তাই ‘এ’ দলের সঙ্গে শ্রীলঙ্কা পাঠানো হচ্ছে সৌম্য সরকারকে। আগামীকাল ১৮ সেপ্টেম্বর কলম্বোর উদ্দেশ্যে ‘এ’ দলের যাত্রা শুরু, সেই দলে শেষ মুহুর্তের সংযোজন সৌম্য সরকার।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এ খবর নিশ্চিত করেছেন। শুধু সৌম্য নয়, টেস্ট পারফরমারদের বেশ কজনকেই শ্রীলঙ্কায় ‘এ’ দলের সফরসঙ্গী করে পাঠানো হচ্ছে। যাতে করে তারা দীর্ঘ পরিসরের খেলার ভেতরে থাকেন। নান্নুর দেয়া তথ্য অনুযায়ী ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা যাচ্ছেন আরও কজন টেস্ট ক্রিকেটার।

সেই দলে টেস্ট স্পেশালিষ্ট মুমিনুল হক, ওপেনার সাদমান ইসলাম, স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ এবং পেস বোলার ইবাদত হোসেনও আছেন। পাশাপাশি জাতীয় দলের বাইরে থাকা এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, বাঁহাতি স্পিনার সানজামুল হকও শ্রীলঙ্কা যাচ্ছেন। এর বাইরে তিন জাতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শেষ করে বাংলাদেশ ‘এ’ দলের সঙ্গে যোগ দেবেন সাঈফ হাসান ও নাজমুল হোসেন শান্ত।

নান্নু জানিয়েছেন, 'জাতীয় দলের হয়ে খেলার জন্য এখন আমরা নাজমুল হোসেন শান্তকে এইচপি থেকে নিয়েছি। আগামী ২৪ সেপ্টেম্বর এই আসর শেষ হয়ে যাবে। তার আগে শ্রীলঙ্কায় ২৩ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর হবে প্রথম ৪ দিনের ম্যাচ। খুব স্বাভাবিকভাবে জাতীয় দলের সাথে থাকার কারণ আর শ্রীলঙ্কায় ‘এ’ দলের হয়ে সেই ম্যাচ খেলতে পারবে না শান্ত।'

তিনি আরও বলেন, 'এছাড়া সাঈফও ভারত গেছে অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক হয়ে। আমরা শেষ মুহুর্তে সিদ্ধান্ত নিয়েছি সাঈফকেও ভারত থেকে উড়িয়ে শ্রীলঙ্কায় 'এ' দলের দ্বিতীয় চার দিনের ম্যাচে নেয়া হবে। শ্রীলঙ্কায় এ দলের শেষ চার দিনের ম্যাচ শুরু ৩০ সেপ্টেম্বর। তার আগে ভারতে অনূর্ধ্ব- ২৩ দলের ৫ ম্যাচের (১৯, ২১, ২৩, ২৫ ও ২৭ সেপ্টেম্বর) ভারতীয় অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হয়ে যাবে। তাই সাঈফ তখন ঐ ম্যাচগুলো শেষ করে ‘এ’ দলের সঙ্গে যোগ দেবেন।'

প্রধান নির্বাচকের দেয়া তথ্য অনুযায়ী জাতীয় দলে ডাক পাওয়া নাঈম শেখও শ্রীলঙ্কায় ‘এ’ দলের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যোগ দেবেন।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ১৭, ২০১৯)