ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

পূজায় প্রস্তুত ‘রঙ বাংলাদেশ’

২০১৯ সেপ্টেম্বর ২৪ ১৩:০৯:৪১
পূজায় প্রস্তুত ‘রঙ বাংলাদেশ’

লাইফস্টাইল ডেস্ক : চারপাশের উজ্জ্বল সবুজের মাঝে মাথা তুলেছে কাশের দল। রোদ আর ছায়ার লুকোচুরির মধ্যেই বাড়ছে তারা। আকাশে সাদা মেঘের আনাগোনা শুরু হয়েছে। প্রকৃতি প্রস্তুত শারদ উৎসবকে স্বাগত জানাতে।

আর ক’দিন পরেই বাঙালি মেতে উঠবে উদযাপনে। রঙ বাংলাদেশও সবাইকে রাঙাতে প্রস্তুত নজরকাড়া শারদ সংগ্রহে।

প্রতিবারের মতো রঙ বাংলাদেশের পূজা সংগ্রহ অন্য সবার চেয়ে আলাদা। কেবল বড়দের নয়, প্রতিটি উপলক্ষে ছোটদের পোশাককে সমান গুরুত্ব দিয়ে থাকে বলেই শিশুদের সংগ্রহও হয় বিশেষভাবে আকর্ষণীয়।

রঙ বাংলাদেশ সব সময়েই বিভিন্ন থিমেই সংগ্রহ সাজিয়ে থাকে। এবার সেই ধারা অব্যাহত রাখা হয়েছে। আর শারদীয় আয়োজনকে অনিন্দ্য সুন্দর করতে থিম হিসেবে বেছে নেয়া হয়েছে পদ্ম, শিউলি, নানা ধরনের ক্যালিওগ্রাফি, দুর্গার অলঙ্কার ও গণেশের অবয়।

লাল, সাদা, অফহোয়াইট, মেরুন আর গেরুয়া রঙে সাজানো এবারের সংগ্রহ। আরও ব্যবহার করা হয়েছে কমলা, ফিরোজা, ক্রিম, টিয়া, নীল, অ্যাশ, সোনালি, হলুদ ও মেজেন্টা।

বড়দের জন্য রঙ বাংলাদেশের এবারের শারদ সংগ্রহে রয়েছে শাড়ি, থ্রি-পিস, লং স্কার্ট-টপস, সিঙ্গেল কামিজ, শর্ট ও লং পাঞ্জাবি, উত্তরীয়, ধুতি,শার্ট, টি-শার্ট ও ফতুয়া।

এই সময়ের আবহাওয়া উষ্ণ আর আর্দ্র। এই বিষয়কে গুরুত্ব দিয়েই শারদসংগ্রহের সিংহাভাগ পোশাক সুতি কাপড়ে তৈরি করা হয়েছে। পাশাপাশি এই কালেকশনকে উৎসবময় করতে আরও ব্যবহার করা হয়েছে বলাকা সিল্ক, হাফ-সিল্ক, জয়সিল্ক, অ্যান্ডি কটন এবং অ্যান্ডি সিল্ক।

ষষ্ঠী থেকে দশমী, কুমারী পূজা থেকে সিঁদুর খেলা, ধুনুচি নাচ থেকে প্রসাদ বিতরণ, প্রতিদিন সন্ধ্যা আর সকালের অঞ্জলি থেকে ভাসান- প্রতিটি উপলক্ষকে বর্ণময় আর আনন্দময় করতে কোনো ত্রুটি রাখেনি রঙ বাংলাদেশ।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০১৯)