ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত

মেইকআপ দীর্ঘস্থায়ী করার পন্থা

২০১৯ সেপ্টেম্বর ২৫ ১২:০২:২১
মেইকআপ দীর্ঘস্থায়ী করার পন্থা

লাইফস্টাইল ডেস্ক : সাজতে কে না পছন্দ করে। তবে সাজ যদি অল্প গরম বা কোন কারণে নষ্ট হয় তবেই বাধে বিপত্তি। সাজ ধরে রাথতে এমনভাবে মেইকআপ করুন যাতে সহজে নষ্ট না হয়। আর সেভাবে মেইকআপ করারপন্থা সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে জানানো হল।

পানিরোধক চোখের সাজ: ঘন ‘আই লাইনার’ এবং উজ্জ্বল ‘ক্রিম আই শ্যাডো’ দিয়ে সাজলে দেখতে ভালো লাগবে ঠিকই। তবে তা যদি পানিরোধক না হয় তাহলে ছড়িয়ে পড়ার সম্ভবনা থাকে। ফলে সম্পূর্ণ সাজটাই হবে নষ্ট।

স্তর সম্পর্কে ধারণা: ভারী ফাউন্ডেশন ব্যবহার করা ঠিক নয়। এতে ত্বকের লোমকূপ বন্ধ হয়ে যায় এবং মুখে অতিরিক্ত ঘাম দেখা দেয়। তাই হালকা এবং ত্বক শ্বাস নিতে পারে এমন ফাউন্ডেশন ব্যবহার করতে হবে।

পাউডার: মাস্কারা ব্যবহারের সময় ছড়িয়ে গেলে বা নিচের পাতায় লেগে যাওয়ার সম্ভাবনা থাকলে খানিকটা ট্রান্সলুসেন্ট পাউডার হালকা ভাবে চোখের নিচে ব্যবহার করলে ভালো ফলাফল পাওয়া যাবে।

মিস্ট ব্যবহার: মেইকআপ ব্যবহারের আগে ত্বকে টোনার বা ‘ম্যাটিফায়িং’ স্প্রে ব্যবহার করে নিন, এতে গালের ত্বক ঠাণ্ডা থাকবে। এই মিস্টগুলো ভিটামিন সি এবং ফলের নির্যাস সমৃদ্ধ যা ত্বকের জন্য ভালো। সংক্রমণ এবং চেহারার চিটচিটেভাব দূর করে।

ঠোঁটের ভাঁজ এড়াতে গাঢ় লিপস্টিক বাদ দিন: পাম বা বেরি লিপস্টিক দেখতে বেশ সুন্দর লাগে। তবে একবার ছড়িয়ে গেলে চেহারা দেখতে মলিন লাগে। হালকা রংয়ের মসৃণ লিপস্টিক ব্যবহার করে ঠোঁটের ভাঁজ এড়ানো যায়। কোনো কারণে তা ছড়িয়ে গেলেও দেখতে খারাপ লাগেনা।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২৫, ২০১৯)